শনিবর, ১৮ মে ২০২৪, সময় : ১০:৩৮ am

সংবাদ শিরোনাম ::
ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রাজশাহীতে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ এমপি : কৃষক বাঁচলে, দেশ বাঁচবে নাচোলে শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস উদযাপিত গোদাগাড়ীতে পুলিশের অভিযানের ফেনসিডিলসহ ২ যুবক আটক আগামী অর্থবছরের জন্য দুই লাখ ৬৫ হাজার কোটি টাকার বাজেট ১০৮ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন সুরক্ষা প্রদানের লক্ষ্যে রাজশাহীতে ভাতা পাবে পথশিশুরাও! নাচোলে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যের মৃত্যু তানোরে আইন-শৃংখলা ও মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে চাঁদা’ হিসেবে লুঙ্গি দাবি, ওসিকে বদলি! দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী তানোরে ফসলি জমি কেটে পুকুর ভরাট, ব্যবস্থায় উদাসিন প্রশাসন রাকাবের পরিচালনা পর্ষদের ৫৭৯তম সভা অনুষ্ঠিত বাগমারায় জাতীয় পুষ্টি সপ্তাহ সমাপনী ও পুরষ্কার বিতরণী সভা নগরীতে শিবিরের মিজু গ্যাংয়ের ১১ সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার গাইবান্ধায় মধ্যরাতে গৃহবধূর খাটের নিচে প্রাক্তন স্বামী, অতঃপর.. কাজাখস্তানে স্ত্রীকে হত্যার দায়ে সাবেক মন্ত্রীকে ২৪ বছরের কারাদণ্ড বলিউডের অন্যতম ‘ফিট’ শিল্পা শেঠির বিরুদ্ধে পশু নিগ্রহের অভিযোগ জেলা ডিবির অভিযানে চারঘাটে মাদকসহ গ্রেপ্তার ১
নাচোলে আম উৎপাদন প্রক্রিয়াজাতকরণ ও রপ্তানী বিষয়ে কর্মশালা

নাচোলে আম উৎপাদন প্রক্রিয়াজাতকরণ ও রপ্তানী বিষয়ে কর্মশালা

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
আম উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ পণ্য এবং তাজা আম ও এর পণ্য রপ্তানীর সুযোগ বৃদ্ধি সম্পর্কে নাচোলে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । সোমবার (২৯এপ্রিল) নাচোল পৌরসভার সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ম্যাংগো প্রডিউসার মার্চেন্টস এ্যাসোসিয়েশন এর উদ্যোগে এবং বিজনেস প্রমোশন কাউন্সিল, বাণিজ্য মন্ত্রণালয় এর সার্বিক সহযোগিতায় দিনব্যাপী “এঅচ ও ঐঅঈঈচ এর মাধ্যমে আম উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ পণ্য এবং তাজা আম ও এর পণ্য রপ্তানীর সুযোগ বৃদ্ধি সম্পর্কে কর্মশালা বিএমপিএম এর সাধারণ সম্পাদক শুকুরুদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ ঝালু খান।

এতে বিশেষ অতিথি হিসাবে ছিলেন, উত্তর অঞ্চলের একমাত্র বাংলাদেশের সরাসরি বিমানে আম রপ্তানি কারক এমবিবি এগ্রো এর ম্যানেজিং ডিরেক্টর বদরুদ্দোজা, বিএমপিএম এর সাবেক সাধারণ সম্পাদক কোরাইসি মিলু, দপ্তর সম্পাদক ও সাবেক পরিচালক চেম্বার অফ কমার্স, চাঁপাইনবাবগঞ্জ শহিদুল ইসলাম।

প্রশিক্ষণ কর্মশালার আলোচক হিসাবে ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ হর্টিকালচার বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়ামের পরিচালক ড. মোঃ জহুরুল ইসলাম। কর্মশালায় মানব দেহের জন্য নিরাপদ কেমিক্যাল মুক্ত আম উন্নত পদ্ধতিতে চাষাবাদকরণ, আমের রোগ-পোকা দমন ও পরিচর্যার মাধ্যমে ফলন বৃদ্ধি এবং আম ও আমজাত পণ্য রপ্তানীর সুযোগ বৃদ্ধির করণের অঙ্গিকার ব্যাক্ত করেন উপস্থিত ৫০ জন আম চাষী ও ব্যবসায়ীবৃন্দ।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় আমচাষী ও ব্যবসায়ীবৃন্দ ছাড়াও উপজেলার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.