বৃহস্পতিবর, ১৬ মে ২০২৪, সময় : ০৭:১৪ am

সংবাদ শিরোনাম ::
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী তানোরে ফসলি জমি কেটে পুকুর ভরাট, ব্যবস্থায় উদাসিন প্রশাসন রাকাবের পরিচালনা পর্ষদের ৫৭৯তম সভা অনুষ্ঠিত বাগমারায় জাতীয় পুষ্টি সপ্তাহ সমাপনী ও পুরষ্কার বিতরণী সভা নগরীতে শিবিরের মিজু গ্যাংয়ের ১১ সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার গাইবান্ধায় মধ্যরাতে গৃহবধূর খাটের নিচে প্রাক্তন স্বামী, অতঃপর.. কাজাখস্তানে স্ত্রীকে হত্যার দায়ে সাবেক মন্ত্রীকে ২৪ বছরের কারাদণ্ড বলিউডের অন্যতম ‘ফিট’ শিল্পা শেঠির বিরুদ্ধে পশু নিগ্রহের অভিযোগ জেলা ডিবির অভিযানে চারঘাটে মাদকসহ গ্রেপ্তার ১ গুলিস্তানের কাপড় অনলাইনে পাকিস্তানের বলে বিক্রি করেন তনি! বাগমারায় চলছে পুকুর খননকারীদের রামরাজত্ব, উদাসিন প্রশাসন চমক রেখেই বিশ্বকাপ দল ঘোষণা বিসিবি’র মোহনপুরে প্রভাবশালীর দখলে থাকা খাসপুকুর উন্মুক্ত করলেন ইউএনও গোদাগাড়ীতে মাদক মামলার আসামি বিদেশে, কলেজছাত্রকে ধরে জেলে আগামী ২৯ মে পবা ও মোহনপুরে ভোট, ৩৩ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ বাগমারায় ফসলি জমিতে রাস্তা নির্মাণ বন্ধে ডিসির নিকট আবেদন হজ্জের গুরুত্ব ও ফজিলত : লেখক, দুধরচকী আদেশ চূড়ান্ত হওয়ার আগেই কনডেম সেলে রাখা অবৈধ : হাইকোর্ট জবি শিক্ষার্থী তিথির ধর্ম নিয়ে কটূক্তি : ৫ বছর কারাদণ্ড গোমস্তাপুরে পরীক্ষার্থী দুইজন পাস করেনি কেউ, শিক্ষক ৮ জন!
মুন্ডুমালায় আ’লীগ সভাপতির ভোট কেন্দ্রেই পরাজিত নৌকা

মুন্ডুমালায় আ’লীগ সভাপতির ভোট কেন্দ্রেই পরাজিত নৌকা

ইমরান হোসাইন :
গেলো ৩০ জানুয়ারী তৃতীয় ধাপে রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ পৌরসভায় মেয়রপদে তীরে এসে ডুবেছে নৌকা। বিদ্রোহী প্রার্থী সাইদুর রহমানের কাছে মাত্র ৬১ ভোটে পরাজিত হয়েছেন আ’লীগ মনোনীত নৌকার মেয়রপ্রার্থী আমির হোসেন আমিন। তিনি পেশায় কৃষি ও ব্যবসার পাশাপাশি মুন্ডুমালা হাটের সিয়ারদার।

সম্প্রতি মেয়র সাইদুর রহমান পেশায় তিনি প্রথমে ছিলেন টোকাই। পরে মুন্ডুমালা বাজারে কুলি কাজের পাশাপাশি চিনাশো গ্রামের রাইচ মিলের হেলপার। এঅবস্থায় মাদক ব্যবসায় জড়িত হলে বেশ কয়েকবার জেলও খাটেন তিনি। বর্তমানে মুন্ডুমালা পৌরসভায় তার স্ত্রীর নামে ঠিকাদারী ব্যবসার সঙ্গে মুন্ডুমালা মহিলা কলেজের নৈশপ্রহরী পদে চাকুরীরত সাইদুর রহমান।

স্থানীয় সূত্র বলছে, উপজেলা আ’লীগ সভাপতি মেয়র গোলাম রাব্বানীর নিজ ভোট কেন্দ্রেই এতো বিপুল ভোটের ব্যবধানে নৌকার পরাজয় ঘটেছে। অপরদিকে, নবনির্বাচিত মেয়র সাইদুর রহমান তার নিজ ভোট কেন্দ্রেই নৌকার কাছে পরাজিত হন। মোট ১০টি কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্রেই নৌকা বিজয়ী। কিন্তু সভাপতির ভোট কেন্দ্রেই এতো বিপুল ভোটে নৌকার পরাজয় মেনে নেয়ার নয়। ফলে স্থানীয় নেতাকর্মী ও সমর্থকরা কিছুতেই তা মানতে পারছেন না। আত্নহতি ও হায় হুতাশ করছেন সবাই।

উপজেলা নির্বাচন অফিসার সুষ্মিতা রায় জানান, মুন্ডুমালা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের চুনিয়াপাড়া কেন্দ্রে ভোট দেন তানোর উপজেলা আ’লীগ সভাপতি মেয়র গোলাম রাব্বানী। এই কেন্দ্রই বিপুল ভোটে পরাজয় ঘটেছে নৌকার। এখানে ভোটার সংখ্যা ছিল ২২২৮। এরমধ্যে ভোট দেন ১৯৩৪ জন। তবে, ৪৭ ভোট বাতিলও হয়।

স্থানীয় নেতাকর্মী ও সমর্থকরা বলছেন, ওই কেন্দ্রে সভাপতি গোলাম রাব্বানী চেয়ার নিয়ে সারাক্ষণ বসে ছিলেন। এসময় ঈশারায় ও ইঙ্গিতে বিদ্রোহী সাইদুরকে ভোট দেবার জন্য বলা হয়। ্তাড়াও রাব্বানী ওই কেন্দ্রেই তার মনোনীত ব্যক্তি সাইদুরকে ভোট দেন তিনি। তার ঈশারায় ও খেদমতে নৌকাকে ডুবিয়ে বিদ্রোহী সাইদুর জগ প্রতীকে ১০৪৯ ভোট পেয়েছেন। আর নৌকা প্রতীকে ৫৫৮ ভোট পেয়ে আমিন পরাজিত হন। তবে, ধানের শীষ প্রতীকে বিএনপি প্রার্থী ফিরোজ কবির শুধু ২৮০ ভোট পান। সভাপতির এমন কারসাজি মেনে নেয়ার নয়। তারা অবিলম্বে সভাপতি পদ থেকে রাব্বানীর পদত্যাগ দাবী করেন।

এব্যাপারে মুন্ডুমালার বাসিন্দা জেলা আওয়ামী লীগের সহসভাপতি শরিফ খাঁন বলেন, আ’লীগের মনোনীত মেয়র প্রার্থী আমিন ও বিদ্রোহী প্রার্থী সাইদুর মুন্ডুমালা বালিকা দাখিল মাদ্রাসায় একই কেন্দ্রের ভোটার। নিজ কেন্দ্রে নৌকা প্রতীকে আমিন ৫৭৪ ভোট পান। কিন্তু সাইদুর তার নিজ ভোট কেন্দ্রেই নৌকার কাছে ১৪৭ ভোটে পরাজিত হন।

তিনি আরও বলেন, এই হিসেব থেকে বোঝা যায়, আ’লীগ সভাপতির ঈশারায়, ইন্ধনে ও খেদমতে তীরে এসে তার কেন্দ্রেই নৌকাকে ডুবিয়েছেন রাব্বানী। এঅবস্থায় তাকে আ’লীগের সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোর আহবান জানান শরিফ খাঁন।

এবিষয়ে আ’লীগ সভাপতি মেয়র গোলাম রাব্বানী বলেন, ভোট কেন্দ্রে অনেকক্ষণ বসে ছিলেন তিনি। তবে, তার কেন্দ্রই এতো বিপুল ভোট পায় বিদ্রোহী সাইদুর কিভাবে এমন প্রশ্নের জবাবে তিনি এড়িয়ে গিয়ে বলেন, সাইদুর তার ব্যক্তিগত পরিচয়ে মেয়র নির্বাচিত হয়েছে। শপথ গ্রহণের পর তাকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হবে। আগামীতে সভাপতি পদ থেকেই এমপি নির্বাচিত হয়ে আরও একটি চমক দেখাবেন বলে জানান রাব্বানী।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.