বুধবা, ১৫ মে ২০২৪, সময় : ০৬:৪৫ am

সংবাদ শিরোনাম ::
গাইবান্ধায় মধ্যরাতে গৃহবধূর খাটের নিচে প্রাক্তন স্বামী, অতঃপর.. কাজাখস্তানে স্ত্রীকে হত্যার দায়ে সাবেক মন্ত্রীকে ২৪ বছরের কারাদণ্ড বলিউডের অন্যতম ‘ফিট’ শিল্পা শেঠির বিরুদ্ধে পশু নিগ্রহের অভিযোগ জেলা ডিবির অভিযানে চারঘাটে মাদকসহ গ্রেপ্তার ১ গুলিস্তানের কাপড় অনলাইনে পাকিস্তানের বলে বিক্রি করেন তনি! বাগমারায় চলছে পুকুর খননকারীদের রামরাজত্ব, উদাসিন প্রশাসন চমক রেখেই বিশ্বকাপ দল ঘোষণা বিসিবি’র মোহনপুরে প্রভাবশালীর দখলে থাকা খাসপুকুর উন্মুক্ত করলেন ইউএনও গোদাগাড়ীতে মাদক মামলার আসামি বিদেশে, কলেজছাত্রকে ধরে জেলে আগামী ২৯ মে পবা ও মোহনপুরে ভোট, ৩৩ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ বাগমারায় ফসলি জমিতে রাস্তা নির্মাণ বন্ধে ডিসির নিকট আবেদন হজ্জের গুরুত্ব ও ফজিলত : লেখক, দুধরচকী আদেশ চূড়ান্ত হওয়ার আগেই কনডেম সেলে রাখা অবৈধ : হাইকোর্ট জবি শিক্ষার্থী তিথির ধর্ম নিয়ে কটূক্তি : ৫ বছর কারাদণ্ড গোমস্তাপুরে পরীক্ষার্থী দুইজন পাস করেনি কেউ, শিক্ষক ৮ জন! মোহনপুরে প্রশাসন ম্যানেজ করে খাসপুকুর সংস্কারের নামে প্রতারণা তানোরে প্রেমের ফাঁদে পড়ে শিক্ষিকার ১৮ লাখ টাকা খোয়া দুর্গাপুর সাংবাদিক কল্যাণ সমিতির আহবায়ক কমিটি গঠন নাসিরগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজাহারকে বিদায় সংবর্ধনা সীমান্ত সড়ক পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে : মো. রেজুয়ান খান
তানোরে নির্বাচনী মাঠে এগিয়ে ময়না : ইমেজ হারানো মামুন দিশেহারা

তানোরে নির্বাচনী মাঠে এগিয়ে ময়না : ইমেজ হারানো মামুন দিশেহারা

নিজস্ব প্রতিবেদক, তানোর :
তীব্র তাপদহে প্রার্থীদের দিনরাত প্রচারণায় সরগরম হয়ে উঠেছে রাজশাহীর তানোর উপজেলার নির্বাচনী মাঠ। আগামী ৮ মে বুধবার প্রথম ধাপে অনুষ্ঠিত হবে তানোর উপজেলা পরিষদের ভোটগ্রহণ। তবে সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত প্রচন্ড তাপদহের কারণে প্রার্থীরা প্রচারণা তেমন ভাবে করছেন না। কিন্তু শেষ বিকেল থেকে গভীর রাত পর্যন্ত বিরামহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা।

নির্বাচনের দিন ঘনিয়ে এলেও ভোটারদের মাঝে নির্বাচন নিয়ে তেমন একটা আগ্রহ নেই বললেই চলে। কারণ ভোটে ক্ষমতাসীন দলের একাধিক নেতারাই প্রার্থী হয়েছেন। বিএনপি ও জামায়াত ভোটে অংশগ্রহণ না করার কারণেই তেমন একটা আমেজ লক্ষ্য করা যাচ্ছে না। আবার তীব্র গরম ও বোরো ধান কাটা মাড়ায় চলছে ভরাদমে।

জানা গেছে, গত নির্বাচন দলীয় প্রতীকে অনুষ্ঠিত হয়েছিল। ওই নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ভোট করে আ.লীগের প্রার্থী প্রথমবারের মত চেয়ারম্যান নির্বাচিত হন লুৎফর হায়দার রশিদ ময়না। তবে এবারের নির্বাচনে বিএনপি অংশ গ্রহন না করার কারণে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় প্রতীক বাদ দিয়ে উন্মুক্ত করে দেন ভোটের মাঠ। এরই প্রেক্ষিতে এবারে দলীয় প্রতীক ছাড়াই অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদের নির্বাচন।

আগামী ৮ মে বুধবার অনুষ্ঠিত হবে প্রথম ধাপে তানোর উপজেলা পরিষদের নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ। চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মধ্যে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না। তিনি কাপ পিরিচ প্রতীকে নিয়ে ভোট করছেন। ময়না বিগত ২০১১ সালে উপজেলার কলমা ইউনিয়ন পরিষদ (ইউপির) চেয়ারম্যান নির্বাচিত হয়ে উপজেলাবাসীকে তাক লাগিয়ে দেন। তার সাংগঠনিক দক্ষতা ও জনগণের মাঝে নির্বিঘ্নে সেবা প্রদান করার কারণে ২০১৬ সালে পুনরায় কলমা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হন। তবে, ২০১৯ সালে তার রাজনৈতিক ও সামাজিক দক্ষতার কারণে দলীয় প্রতীক নৌকা পেয়ে প্রথম বারের মত উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

দলীয় নেতাকর্মী জানান, লুৎফর হায়দার রশিদ ময়না আওয়ামী লীগের পরিক্ষিত সৈনিক। বিগত স্থানীয় ও জাতীয় নির্বাচনে কখনো নৌকার বিরুদ্ধে বা দলের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেননি। যার কারণে উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগ থেকে শুরু করে সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার কাপ পিরিচ প্রতীকের পক্ষে ভোটের মাঠে গণজোয়ার সৃষ্টি করেছেন।

বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা তালন্দ ইউপির সাবেক চেয়ারম্যান আবুল কাশেম বলেন, আমি তালন্দ ইউনিয়নের দায়িত্বে আছি। ইউপির প্রায় প্রতিটি পাড়া মহল্লায় গণসংযোগ করেছি। দলমত নির্বিশেষে সবাই কাপ পিরিচ প্রতীকে ভোট দিতে মরিয়া হয়ে আছেন। সবার মাঝে ময়নার আলাদা গ্রহণ যোগ্যতা রয়েছে। আসা করছি ময়নার কাপ পিরিচ প্রতীকে বিপুল ভোটে বিজয় লাভ করবেন।

সিনিয়র একাধিক নেতারা জানান, তানোরে আওয়ামী লীগের দ্বন্দ্বের মুলেই আব্দুল্লাহ আল মামুন। তিনি দলের সাধারণ সম্পাদক থাকা অবস্থায় বিগত ২০০৯ সালে প্রথম উপজেলা ভোট অনুষ্ঠিত হয়। দল থেকে ওই সময়ের উপজেলা আ.লীঢগের সভাপতি গোলাম রাব্বানীকে চেয়ারম্যানপদে মনোনায়ন দেয়া হয়। কিন্তু তাকে পরাজিত করতে আব্দুল্লাহ আল মামুন বিদ্রোহী প্রার্থী হয়ে রাব্বানীর পরাজয় নিশ্চিত করেন।

এভাবেই মামুন দলে ভাঙ্গন সৃষ্টি করেছেন একাধিকবার। এখন পদ পদবি হারিয়ে এবার উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করেছেন। অথচ এই মামুনকে সাংগঠনিক কোন কাজে তানোরের মাটিতে দেখাই যায়নি। যারা গত জাতীয় নির্বাচনে নৌকার বিরোধিতা করেছিলেন তারাও ভুল বুঝতে পেরে ময়নার কাপ পিরিচকে সমর্থন জানিয়ে ভোটের মাঠে গণজোয়ার সৃষ্টি করেছেন। তাহলে বুঝতে হবে মামুনের গ্রহণ যোগ্যতা কতটুকু।

কাপ পিরিচ প্রতীকের প্রার্থী লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, আমি বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। কারণ আওয়ামী লীগ থেকে শুরু করে সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আমার পক্ষে ভোটের মাঠে জোরালো ভূমিকা পালন করছেন। মুলত একারণেই আশা করা যায় বিজয়ের ব্যাপারে। তবে কাউকে ছোট করে দেখার সুযোগ নেই। উন্নয়নের ধারা বজায় রাখতে উপজেলার আপামর জনতা কাপ পিরিচ প্রতীকে ভোট দিয়ে আমাকে বিজয় করবেন।

আব্দুল্লাহ আল মামুন মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তিনিও বিজয়ের ব্যাপারে আশাবাদী।

এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যানপদে দুজন প্রতিদ্বন্দ্বীতা করছেন। তার মধ্যে একজন সোহেল রানা। তার বাড়ি তানোর পৌরসভার হরিদেবপুর গ্রামে। তিনি তানোর পৌর মেয়র ইমরুল হকের ছোট ভাই। রানা বিগত ২০১৯ সালে চশমা প্রতীক নিয়ে ভোট করে পরাজিত হয়েছিলেন। তিনি এবারের নির্বাচনে তালা প্রতীক নিয়ে ভোটের মাঠে রয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী কলমা ইউপির সেচ্ছাসেবক লীগের সভাপতি তানভীর রেজা। তার বাড়ি কলমা ইউপির আজিজপুর গ্রামে। তিনি প্রথম বারের মত চমশা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

অপরদিকে, মহিলা ভাইস চেয়ারম্যানপদে তিনজন প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাদের মধ্যে বর্তমান নারী ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি সোনিয়া সরদার। তিনি গত ২০১৯ সালে কলস প্রতীক নিয়ে প্রথমবারের মত মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। এবারো তিনি কলস প্রতীক নিয়ে ভোটের মাঠে রয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী যুব মহিলা লীগ সভাপতি সাগরী ভৌমিক। তিনি ফ্যান প্রতীক নিয়ে ভোটের মাঠে রয়েছেন। নাসিমা নামের আরেকজন সেলাই মেশিন নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.