শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৩৮ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
বিধিবহির্ভূত পুকুর লিজের ঘটনায় বাগমারা ইউএনওর বিরুদ্ধে নিষেধাজ্ঞা

বিধিবহির্ভূত পুকুর লিজের ঘটনায় বাগমারা ইউএনওর বিরুদ্ধে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারায় বিধিবহির্ভূতভাবে পাঁচটি পুকুর লিজ দেওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। বুধবার (২৫ আগস্ট) সিনিয়র সহকারী জজ মারুফ আল্লাম এ অদেশ দেন।

মামলার বাদীপক্ষের কৌঁসুলি মোছা. শাহিন আরা খাতুন বলেন, বাগমারা উপজেলার কাতিলা গ্রামে সর্বসাধারণের ব্যবহারের পাঁচটি পুকুর রয়েছে। যেগুলো কৃষিজমিতে সেচকাজের প্রয়োজনে ব্যবহার করা হয়। ২০১৮ সালে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকারি বিধি তোয়াক্তা না করে ওই পাঁচটি পুকুর লিজ দিয়ে দেন। এতে করে স্থানীয়রা ভোগান্তিতে পড়েন। পরে স্থানীয় বাসিন্দাদের পক্ষে সিদ্দিকুর রহমানসহ কয়েকজন বাগমারা সিনিয়র সহকারী জজ আদালতে ‘প্রতিনিধিত্বমূলক মামলা’ দায়ের করে ইউএনওর বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা চান। পরে বুধবার ইউএনওর বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন আদালত। সেই সঙ্গে চলতি বছরের ১২ অক্টোবর মামলার চূড়ান্ত শুনানির জন্য দিন ধার্য করেন।

তিনি আরও বলেন, ইউএনওর বিরুদ্ধে এর আগেও আদালত অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা প্রদান করেছিলেন। তারপরও নিষেধাজ্ঞা অমান্য করে ইউএনও পুকুরগুলো লিজ দেন এবং লিজ নেওয়া ব্যক্তিরা পুকুর দখল করার চেষ্টা করে ব্যর্থ হন। আদালতের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা লঙ্ঘনের কারণে ২০২০ সালের শেষ ভাগে কাতিলা গ্রামের স্থানীয়রা বাগমারা আদালতে লঙ্ঘনের আরেকটি মামলা (ভায়োলেশন মামলা) দায়ের করেন।

এ প্রসঙ্গে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) শরিফ আহম্মেদ বলেন, বাগমারায় জলমহালের ওপর যে রেজিস্টার বই আছে সেটা দেখেই এ লিজ প্রদানের সিদ্ধান্তগুলো গৃহীত হয়। তবে কাতিলা গ্রামের ওই পাঁচটি পুকুরের বিষয়ে আমার জানা ছিল না। আদালত থেকে যদি এমন নির্দেশনা এসে থাকে তবে অবশ্যই আমাদের উপজেলা প্রশাসন থেকে লিজগুলো বাতিল করা হবে।

রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল বলেন, বিষয়টি সম্পর্কে একেবারেই অবগত নই। আদালত থেকেও এ বিষয়ে কোনো প্রকার নথিও প্রাপ্ত হইনি। এ সম্পর্কে জেনে পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.