শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:৩৮ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে মাদকের সঙ্গে বেড়েছে চুরি ও ছিনতাই

তানোরে মাদকের সঙ্গে বেড়েছে চুরি ও ছিনতাই

নিজস্ব প্রতিবেদক, তানোর :
করোনাকালে প্রশাসনের উদাসিনতায় রাজশাহীর তানোরে গাঁজা হিরোইন, ইয়াবা ও ফেন্সিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য ব্যবহারের সঙ্গে বেড়েই চলেছে চুরি ও ছিনতাইয়ের মতো ঘটনা। ফলে জিনিসপত্রের নিরাপত্তা নিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ী ও সাধারণ মানুষ। এরই ধারাবাহিকতায় বেশ কয়েকটি বাড়িতে ও দোকানে ছাড়াও সম্প্রতি মসজিদের দানবক্সের টাকা পর্যন্ত ছুরির ঘটনা ঘটেছে।

এছাড়া হাট-বাজারে ও বিভিন্ন অফিসে দিনে দুপুরে মানুষের ব্যবহৃত মোবাইল সেট ছিনতাই ও খুইয়ে যাওয়ার ঘটনা ঘটছে প্রতিনিয়ত। বর্তমানে মহামারি করোনাকালে মাথা চাড়া দিয়ে উঠেছে এলাকার চিহ্নিত চুরি ছিনতাই সিন্ডিকেট।

সম্প্রতি গত (২ আগস্ট) সোমবার দিবাগত রাতে সংবদ্ধ চোরের দল তানোর পৌর এলাকার চাঁদপুর মহল্লায় মজিবর মাস্টারের বাড়িতে কৌশলে দরজা খুলে গ্যাসের সিলিন্ডার ও চুলাসহ বিভিন্ন আসবাবপত্র চুরি করে চোরের দল। ওই একই রাতে বাস ড্রাইভার মুমিনের বাড়িতেও চুরি ঘটনা ঘটে। এছাড়া বেশ কয়েক মাস আগে চাঁদপুর মোড়ে বেলালের চায়ের ও ইসবের মুদিখানার দোকানে চুরি হয়।

এনিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক মাদকসেবীর স্বজনরা বলছেন, প্রশাসনের উদাসিনতায় জিওল-চাঁদপুর মহল্লায় বর্তমানে গাঁজা, ইয়াবা ও হিরোইনসহ বিভিন্ন মাদকদ্রব্য ব্যবহার এবং বিক্রির সংখ্যা বেড়েছে। আমরা মাদক ব্যবহারকারী স্বজনদের ব্যাপারে প্রশাসনকে অবহিত করলেও কার্যকরি কোন পদক্ষেপ নেয়নি প্রশাসন। ফলে মাদক ব্যবহারকারীরা বেপরোয়া। একারণে মাদকের টাকা সংগ্রহে এই দুই মহল্লায় প্রতিনিয়ত ছোট বড় ঘটছে চুরির ঘটনা । মূলত; এলাকার চিহ্নিত জিওল মহল্লার হিরোইন ইয়াবাখোর জাহাঙ্গীর ও আতাউর আর বিক্রেতা আম্বিয়া, বল্টু এবং ডালিম ছাড়াও গাঁজাখোর ফেরদৌস। এছাড়া চাঁদপুর উত্তরপাড়া মহল্লার রকি, রাসেল, আহম্মদ আর দক্ষিণাপাড়ার আকতার হোসেন মড়ু, গাঁজা বিক্রেতা মুনজুর ও বেলাল মাদক বিক্রি ও ব্যবহারে বেপরোয়া। এরা মাদক বিক্রি ও ব্যবহারের জন্য চুরি ছিনতাইয়ের পথ বেছে নিয়েছে।

এমটি বলছেন, জিওল মহল্লার সমাজসেবক মহসিন রেজা ও বিদ্যুৎ মিস্ত্রি রুস্তম আলী। তারা জানান, সম্প্রতি জিওল-চাঁদপুর মহল্লায় এতোটা চুরির প্রভাব বেড়েছে যে তাদের মসজিদের দানবক্সের তালা ভেঙ্গে টাকা চুরির পাশাপাশি মহসিন রেজার খামারে বিদ্যুৎ সরবরাহের ৫ হাজার টাকা মূল্যের লোহার খুটি চুরি করে বিক্রি করে হিরোইনখোর আতাউর।

হাসপাতাল সূত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে এক রোগীর দামী মোবাইল ফোন ছিনতাই করে দৌড় দেয় ছিনতাই চক্র। এছাড়া বেশ কয়েক মাস আগে মুন্ডুমালা বাজারে নাইটগার্ডকে পিটিয়ে দোকানের মালামাল নিয়ে যায় চোরের দল। ওই বাজারেই দিনে-দুপুরে চুরির সময় জিওল মহল্লার হিরোইনখোর জাহাঙ্গীর নামে এক চোরকে ধরে পুলিশে দেয় জনতা।

এরআগে পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন এলাকায় অন্তত ৩০টির মতো চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। চাঁদপুর মহল্লার হিরোইনখোর লায়েবের পুত্র রাসেল জমির মাঠ থেকে আলুর বস্তা চুরি করে নিয়ে যাবার সময় হাতে নাতে ধরে আলুর মালিক শহিদুল। এসময় রাসেলের আত্নীয়রা তাকে জিম্মায় নিয়ে যায়।

ট্রান্সফর্মা চুরি নিয়ে রজব আলী নামে এক কৃষক জানান, এবার আমন মৌসুমে বৃষ্টির পানিতেই কৃষকেরা আমন চাষাবাদ করেছেন। পানি সেচের প্রয়োজন পড়েনি। এজন্য কৃষকরা মাঠে তেমন যায়নি। এসুযোগে এক সপ্তা আগে চোরের দল তাদের এলাকায় বিএমডিএর ৩টি ট্রান্সফর্মা চুরি করে নেয়। একই কাইদায় উপজেলার টেটনাপাড়া মৌজা, ঝিনাখোর মৌজা, বাধাঁইড় মৌজা ও পাঁচন্দর মৌজা থেকে ১৭টি ট্রান্সফর্মার চুরি গেছে।
এনিয়ে বিএমডিএর তানোর জোনের সহকারী প্রকৌশলী মাহফুজুর রহমান বলেন, চলতি বছরের জুলাইয়ের আগ পর্যন্ত ১৭টি ট্রান্সফর্মার ও তার চুরি হয়েছে। প্রতিটি গভীর নলকূপের অপরেটদের সতর্ক করা হয়েছে। এছাড়া চুরি ঠেকাতে এলাকায় মাইকিং করা হয়।

এব্যাপারে জাহাঙ্গীর ও আতাউর বলেন, এলাকায় যত চুরি হয়, সবই তারা চুরি করেন তা ঠিক নয় বলে এড়িয়ে গেছে তারা। আর রকি, আম্বিয়া, বল্টু এবং ডালিম ও গাঁজাখোর ফেরদৌস রাসেল, আহম্মদ, আকতার হোসেন মড়ু, মুনজুর এবং বেলাল এসব মিথ্যে বলে উড়িয়ে দেয়।

এনিয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বলেছেন, প্রশাসনের উদাসিনতা বলা ঠিক নয়। সম্প্রতি চুরি ও ছিনতাই ঠেকাতে থানা এলাকায় পুলিশি টহল বাড়ানো হয়েছে। এলাকায় মাদক ব্যবহার ও বিক্রি আর চুরির ঘটনা নিয়েও ব্যাপকভাবে অনুন্ধান চলছে বলে জানান ওসি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.