শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:৪৬ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
মুন্ডুমালায় চাচার ঋণ বকেয়ার দায়ে বৃত্তির টাকা পাচ্ছে না স্কুলছাত্রী

মুন্ডুমালায় চাচার ঋণ বকেয়ার দায়ে বৃত্তির টাকা পাচ্ছে না স্কুলছাত্রী

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোরে ব্যাংক ম্যানেজারের সেচ্ছা চারিতায় মেধাবী এক স্কুল ছাত্রীর বৃত্তির টাকা পাওয়া অসম্ভব হয়ে পড়েছে। এতে নিরুপাই হয়ে ওই ছাত্রীর বাবা শহিদুল ইসলাম আজ (৩১ জুলাই) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)’র নিকট অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার পাঁচন্দর গ্রামের শহিদুল ইসলামের মেয়ে সানজিদা সুলতানা জয়া মুন্ডুমালা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৮ম শ্রেণিতে ট্যানেন্টপুলে বৃত্তি পাই। ফলে সরকারি নিয়মে বৃত্তির টাকা তার নিকটস্থ সোনালী ব্যাংক মুন্ডুমালা হাট শাখার অনুকূলে ৫ হাজার ৯০০ টাকা জমা হয়। যার হিসাব নম্বর ৪৬২৬৮০১০০০০৮২।

এবিষয়টি স্কুল শিক্ষক জয়াকে অবহিত করেন। এতে জয়া আনন্দে আত্নহারা হয়ে দরিদ্র বাবা-মামাকে সঙ্গে নিয়ে সম্প্রতি (২৯ জুলাই) বৃহস্পতিবার ব্যাংকে যায়। কিন্তু তাকে বৃত্তি পাওয়ার কোনো টাকা দেয়া হয়নি। বরং তাকে ও তার পরিবারকে অপমান অপদস্থ্য করে ব্যাংক থেকে বের করে দেয়া হয়।

এনিয়ে সানজিদা সুলতানা জয়া জানান, তার আশা ছিল বৃত্তির টাকা উঠানোর পরেই প্রাইভেট পড়ার বাঁকী ফি পরিশোধ করবেন। আর কিছু বইপত্র ও নতুন পোষাক নেবেন। কিন্তু আশার মুখে ছাঁই ছিটিয়ে সব ভেস্তে দেন ব্যাংক ম্যানেজার মিঠুন কুমার দেব। ফলে ব্যাংক থেকে বৃত্তির টাকা না পেয়ে কাঁদতে কাঁদতে বাড়ি ফিরেন তিনি।

স্কুল ছাত্রীর বাবা শহিদুল ইসলাম বলেন, তার বড় ভাই আতাউর রহমানের কাছে ক্ষুদ্র ঋণের কিছু বকেয়া টাকা পাবে সোনালী ব্যাংক। তার ভাইয়ের ঋণের দায়ে ব্যাংক আমার মেয়ের বৃত্তির টাকা কেটে নিবে কেন। এনিয়ে অনেক অনুরোধ করলেও তাকে ধমক দিয়ে ব্যাংক থেকে বের করে দেন ম্যানেজার। বিষয়টি নিয়ে মেয়ের স্কুলের বৃত্তির টাকা পাবার আশায় ইউএনও স্যারের নিকট অভিযোগ করেছি।

সোনালী ব্যাংক মুন্ডুমালাহাট শাখার ম্যানেজার মিঠন কুমার দেব বলেন, স্কুল ছাত্রীর চাচার কাছে অনেক পুরোনো একটি ঋণ পাওয়া যাবে। ঋণটা আদায় করার জন্য বৃত্তির টাকা আটকানো আছে। সরকারের দেয়া বৃত্তির টাকা ছাত্রীর চাচার ঋণের দায়ে ব্যাংক আটকাতে পারে কি না এমন প্রশ্নের জবাবে ম্যানেজার এড়িয়ে গেছেন।

এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ বলেন, স্কুল ছাত্রী বৃত্তির টাকা অন্য খাতে কেটে নেওয়ার এখতিয়ার ব্যাংকের নেই। ছাত্রী বাবা আমার কাছে মোবাইলে অভিযোগ দিয়েছেন। তাকে লিখিত অভিযোগ করতে বলা হয়েছে। লিখিত অভিযোগ পেলে ব্যাংক ম্যানেজারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.