শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৬:৪৫ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নুরুল ইসলাম ছিলেন সত্যিকারের দেশপ্রেমিক

নুরুল ইসলাম ছিলেন সত্যিকারের দেশপ্রেমিক

ডেস্ক রির্পোট : নুরুল ইসলাম বাবুল বাংলাদেশের শ্রেষ্ঠ শিল্পপতি ও সত্যিকারের দেশপ্রেমিক। তিনি শুধু বীর মুক্তিযোদ্ধাই নন, বীর কর্মযোদ্ধা এবং বীর জীবনযোদ্ধাও। যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন যুগান্তর সম্পাদক সাইফুল আলম।

যুগান্তর ভবনে মঙ্গলবার দুপুর ১২টায় এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। যুগান্তরের চিফ রিপোর্টার মাসুদ করিমের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সম্পাদক সাইফুল আলম।

এতে আরো উপস্থিত ছিলেন যুগান্তরের উপসম্পাদক এহসানুল হক বাবু, উপসম্পাদক আহমেদ দীপু, নগর সম্পাদক বিএম জাহাঙ্গীর, বার্তা সম্পাদক হোসেন শহীদ মজনুসহ সব বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা।

সভাপতির বক্তব্যে সাইফুল আলম বলেন, আজ যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের প্রথম মৃত্যুবার্ষিকী। আজ আমাদের অত্যন্ত শোকের দিন, বেদনার দিন, প্রিয় অভিভাবক হারানোর দিন। আমরা তার রুহের মাগফিরাত কামনা করি, আল্লাহ তাকে জান্নাত দান করুন।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি বর্তমানে তার পরিবারের সদস্যরা যমুনা গ্রুপকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এবং ভবিষ্যতেও যাবেন। নুরুল ইসলাম বাবুলের অসমাপ্ত স্বপ্নগুলো সফলতার সঙ্গে বাস্তবায়ন করবেন।

শিল্পপতি নুরুল ইসলাম বাবুলের কর্মজীবনের বর্ণনায় সাইফুল আলম বলেন, বাংলাদেশের শ্রেষ্ঠ শিল্পপতি ও সত্যিকারের দেশপ্রেমিক নুরুল ইসলাম বাবুল। অনেক মানবিক গুণাবলী সম্পন্ন একজন ব্যক্তি। তার হৃদয়টা ছিল খুব বড়, ভালোবাসা ছিল অন্তহীন। একেবার শূন্য থেকে ৪২টি প্রতিষ্ঠান গড়েছেন তিনি। কিন্তু এক টাকারও ঋণ খেলাপি নন, একটি টাকাও বিদেশে পাচার করেননি। বাংলাদেশের প্রেক্ষাপটে এরকম শিল্পপতি হওয়া খুব কঠিন। অন্যদের মতো বিদেশ থেকে পণ্য এনে বিক্রি করার ব্যবসা করেননি তিনি। দেশেই শিল্পপ্রতিষ্ঠান গড়েছেন। লক্ষাধিক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। আর সেই কারণেই দেশের মানুষ তাকে ভালোবাসে। সারা বাংলাদেশের আনাচে-কানাচে প্রতিটি জেলা, উপজেলায় তার জন্য আজ দোয়া-মাহফিল হচ্ছে। তার রুহের মাগফিরাত কামনা করা হচ্ছে। কয়জনের ভাগ্যে এমনটা জুটে।

শুধু শিল্পপতি হিসেবে নয়, ব্যক্তিজীবনেও নুরুল ইসলাম বাবুল সফল বলে মন্তব্য করেন সাইফুল আলম।

তিনি বলেন, নুরুল ইসলাম বাবুল একজন সফল স্বামী ও সফল পিতা। তার মৃত্যুর পর স্ত্রী-সন্তানেরা যমুনা গ্রুপের প্রতিটি প্রতিষ্ঠান সফলতার সঙ্গে চালিয়ে যাচ্ছেন।

সাইফুল আলম আরো বলেন, আমি মনে করি, সাফল্যই সার্থক জীবনের মাপকাঠি নয়। অনেক সাফল্যময় জীবন নিন্দিত হয়। সাফল্যমণ্ডিত গর্ব করার মতো সার্থক জীবন খুঁজে পাওয়া কঠিন। নুরুল ইসলাম বাবুলের জীবন তেমনই সাফল্যে ভরপুর সার্থক জীবন। সবদিক থেকেই নুরুল ইসলাম বাবুল অনুকরণীয়, অনুসরণীয়। তিনি ছিলেন দুঃসাহসী। কখনো দেখিনি কোনো অন্যায়ের সঙ্গে আপোস করেছেন বা পিছপা হয়েছেন তিনি।

তিনি সাদাকে সাদা বলতেন, কালোকে কালো। তার নিদের্শিত সেই আদর্শ অনুসরণ করেই পথ চলেছে যুগান্তর এবং ভবিষ্যতেও সেই ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখবে। বাংলাদেশের অনেক শিল্পপ্রতিষ্ঠানের চেয়ে যমুনা গ্রুপ অনন্য। খুব সহজ সীমারেখা দিয়ে এটা বোধগম্য। আর এটি হয়েছে নুরুল ইসলাম বাবুলের বলিষ্ঠ নেতৃত্ব ও দূরদর্শিতার কারণে। আমরা নুরুল ইসলাম বাবুলকে হৃদয়ের গভীর থেকে ভালোবাসি। তার অসমাপ্ত কর্মগুলো এগিয়ে নিতে চাই।

যুগান্তর সম্পাদক বলেন, আসুন আজকের এই দিনে তার নির্দেশিত পথ অনুসরণ করেই আমরা এগিয়ে যাই, তাহলেই তার আত্মা শান্তি পাবে। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.