শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৪৬ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
মোহনপুরে জনতার রোষানলে যুবলীগ নেতা হাসপাতালে

মোহনপুরে জনতার রোষানলে যুবলীগ নেতা হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর : রাজশাহীর মোহনপুর উপজেলার ভীমনগর গ্রামের জাহাঙ্গীর আলম নামের এক ব্যক্তির লিজকৃত খাল জোরপূর্বক দখল করতে গিয়ে জনতার রোষানলে সংঘর্ষে নামধারী এক যুবলীগ নেতাসহ তিনজন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গত (৭ জুলাই) বুধবার উপজেলার ধুরইল ইউপির ভীমনগর গ্রামে।

আজ শনিবার (১০ জুলাই) সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার ভীমনগর গ্রামের মৃত পিয়ার বক্সের ছেলে ধুরইল ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল আলম দলীয় ক্ষমতার প্রভাব খাটিয়ে তার নিজস্ব ক্যাডার বাহিনী দ্বারা দীর্ঘদিন ধরে এলাকার নিরীহ মানুষের ভূমি দখল ও প্রতিপক্ষের বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়ে হয়রানী করে আসছেন।

এনিয়ে একই গ্রামের বকুল ইসলাম বলেন, যুবলীগ নেতা আশরাফুল আলমের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে গ্রামবাসী। শুধু গ্রামের মানুষ নয়, অত্র ইউনিয়নের বিভিন্ন গ্রামের মানুষও। আশরাফুল দলীয় ক্ষমতার দাপটে নিরীহ মানুষের বিরুদ্ধে মিথ্যে মামলা ও জমি দখলসহ বিভিন্ন অপকর্ম করে চলেছেন। তার এমন কু-কর্মে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ।

খাল লীজ গ্রহণকারী জাহাঙ্গীর আলম বলেন, আশরাফুল আলম ধুরইল ইউনিয়ন যুবলীগের সভাপতি হওয়ার সুবাদে দলীয় প্রভাব খাটিয়ে তার নিজস্ব ক্যাডার বাহিনী দ্বারা জমি দখলসহ বিভিন্ন বিষয় নিয়ে মানুষের সাথে ঝামেলা করে আসছেন সে।

তিনি আরও বলেন, গত বুধবার আমার মাছ চাষকৃত খালে আশরাফুল আলমসহ তার ভাড়াটিয়া ক্যাডার বাহিনী দ্বারা দেশীয় অস্ত্র-স্বন্ত্রে সর্জ্জিত হয়ে ভীমনগর মৌজায় অবস্থিত খাল জোরপূর্বক দখল করতে থাকেন। ওই সময় গ্রামের সকল নারী-পুরুষ একজোট হয়ে দখলকারীদের ধাওয়া করলে এলোপাতাড়ি মারপিঠের ঘটনা ঘটে। এতে সংঘর্ষে তিনজন আহত হয়।

ভীমনগর গ্রামের সোহেল রানা জানান, ৩০ বিঘা আয়োতনের খালটি জাহাঙ্গীর আলম উপজেলা ভূমি অফিস, স্থানীয় মৎস্যজীবি সমবায় সমিতি ও স্থানীয় জমির মালিকদের নিকট হতে লীজ নিয়ে ১০ বছর ধরে মাছ চাষ আসছেন। ওই খালের পাশে ভীমনগর গ্রামের মৃত মানিকুল্লার ছেলে সমতুল্লাহর নিকট হতে মাত্র .৬৬ শতক জমি নামমাত্র লীজ নেয় আশরাফুল আলম।

এঅবস্থায় গত বুধবার (৭ জুলাই) পুরো খালটি ৩৫/৪০ জন ভাড়াটিয়া লোক নিয়ে দখল করতে যান আশরাফুল আলম। ফলে উভয়পক্ষের সংঘর্ষে তিনজন আহত হন। আহতরা হচ্ছেন- ভীমনগর গ্রামের আশরাফুল আলম (৪৫), একই গ্রামের মৃত মানিকুল্লার ছেলে সমতুল্লাহ (৫২) ও তার স্ত্রী শিরিন আকতার (৪৫)। বর্তমানে তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

এবিষয়ে ধুরইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জানান, যুবলীগ নেতা আশরাফুল আলম দীর্ঘদিন ধরে এলাকার অনেক নিরীহ মানুষের ওপর ক্ষমতার প্রভার খাটিয়ে জায়গা-জমি ও পুকুর দখলসহ বিভিন্ন অন্যায় অত্যাচার করে আসছেন। তিনি এমনটি জেনেছেন গ্রামবাসীর নিকট। এহেন পরিস্থিতিতে আমি ছাড়াও এলাকার অনেক গন্যমাণ্য ব্যক্তিবর্গ ইতিপূর্বে তার এ ধরনের বেশ কয়েকটি বিষয় নিয়ে বৈঠক করে তাকে সাবধান করা হয়। তারপরেও একের পর এক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন আশরাফুল।

এব্যাপারে মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোহিদুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে কোন পক্ষের অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.