বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:১৮ pm

সংবাদ শিরোনাম ::
সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক
ত্ব-হার বন্ধু সিয়ামের চাকরি যায়নি, ব্যাখ্যা দিল মোবাইল কোম্পানি

ত্ব-হার বন্ধু সিয়ামের চাকরি যায়নি, ব্যাখ্যা দিল মোবাইল কোম্পানি

ডেস্ক রির্পোট : আট দিন আত্মগোপনে থেকে আলোচনার কেন্দ্রবিন্দুতে আসা ধর্মীয় বক্তা হিসেবে পরিচিত আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের বন্ধু সিয়াম ইবনে শরীফ চাকরিচ্যুত হননি। এটি জানিয়েছেন তার নিয়োগকারী প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তা।

ত্ব-হাসহ তার তিন সহযোগীকে আশ্রয় দেওয়ার অভিযোগে সিয়ামকে চাকরিচ্যুত করা হয়েছে। এমন আলোচনা সামনে এলে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনা হয়। তার পরেই নতুন ব্যাখ্যা দেয় মোবাইল ফোন বিপণনকারী প্রতিষ্ঠানটি।

ওই প্রতিষ্ঠানের সূত্র জানিয়েছেন, সিয়ামকে হোম অফিস করতে বলা হয়েছে। অফিসে আসতে নিষেধ করা হয়েছে তার নিরাপত্তার কথা ভেবে। বিষয়টি অন্যকিছু নয়। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা আলোচনা সমালোচনা শুরু হওয়ায় এখন তাদের আনুষ্ঠানিকভাবে ব্যাখা দিতে হচ্ছে।

সিয়াম রংপুর মুন্সিপাড়ায় অফিসের কো-অর্ডিনেটর (এইচআর) পদে চাকরি করতেন। প্রতিষ্ঠানের পক্ষ থেকে রোববার গণমাধ্যমকে জানানো হয় তাকে সেই পদ থেকে অব্যাহতির কথা।

ত্ব-হা আত্মগোপনে যাওয়ায় সিয়ামের চাকরি কেন যাবে- এই নিয়ে প্রশ্নের মুখে সোমবারই বক্তব্য পাল্টে যায় তাকে অব্যাহতির কথা জানানো ওই মোবাইল কোম্পানির কর্মকর্তার। সিয়ামকে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি জানিয়েছিলেন প্রতিষ্ঠানটির রংপুর আঞ্চলিক প্রধান।এখন তা অস্বীকার করা হচ্ছে।

এ নিয়ে খবর প্রকাশের একদিন পরেই ওই কর্মকর্তা তার বক্তব্য প্রত্যাহার করে বলেন, ‘না, ওর চাকরি যায়নি। এটা মাল্টিন্যাশনাল কোম্পানি, এখানে জয়েন করাও যেমন সহজ না, তেমনি চাকরি থেকে বাদ দেয়াও সহজ না। বাদ দিলে তো তার একটা টার্মস অ্যান্ড কন্ডিশন আছে। কারও যদি কোনো পারসোনাল ইস্যুতে প্রাতিষ্ঠানিক কোনো সমস্যা ইনস্ট্যান্ট দেখা দেয়, সেই ক্ষেত্রে তার সেইফটি এবং আমাদের সেইফটির জন্য আমরা তাকে আপাতত বলতে পারি, আপাতত তুমি হোম অফিস করো বা আপাতত কন্টিনিউ করার দরকার নাই, প্রবলেম সলভ করো, তারপর গিয়ে অফিসে যোগাযোগ করো।’

সিয়াম শরীফ কাজ করতেন মোবাইল ফোন বিপণনকারী কোম্পানিতে। রোববার গণমাধ্যমে সিয়াম জানিয়েছিলেন, তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। আপনিও তাই বলেছেন, এমন প্রশ্নে জবাবে প্রতিষ্ঠানটির ওই কর্মকর্তা বলেন, ‘এটা আমার রিজিওনাল অফিস, আমার হেডকোয়ার্টার আছে। আমি বলেছি, তুমি আপাতত কন্টিনিউ করো না, তুমি সেইফ জোনে থাকো, হাই অথরিটির সঙ্গে কথা বলে তারপর তোমাকে জানানো হবে’।

তিনি আরও বলেন ‘তাকে (সিয়াম) চাকরিচ্যুত করা হচ্ছে তার মানে তাকে অফিশিয়ালি ডাকা হবে, জানানো হবে। এটি একটি পদ্ধতিগত বিষয়। আমি রোববার যা বলেছি তা শুধু সিয়ামের নিরাপত্তার জন্য’

গত ১০ জুন ঢাকা আসার পথে তিন সঙ্গীসহ উধাও হয়ে যাওয়া ত্ব-হা সাত দিন ছিলেন সিয়ামের গাইবান্ধার বাড়িতে। তবে সিয়াম সেটি জানতেন না। গত শুক্রবার ত্ব-হা ফিরে আসার পর সিয়ামের মা গণমাধ্যমকে জানান, তিনি সাত দিন তাদেরকে আশ্রয় দিয়েছিলেন।

সিয়াম রোববার বলেন, কিছু সাংবাদিক আমার অফিসে গিয়ে আমার খোঁজ করছিলেন এবং ত্ব-হার নিখোঁজের বিষয়ে আমার সম্পৃক্ততা আছে বলে দাবি করেন। এ কারণে আমার অফিস আমাকে অব্যাহতি দিয়েছে।

তবে এখনো প্রাতিষ্ঠানিকভাবে কোনো অব্যাহতিপত্র দেয়া হয়নি বলে জানিয়ে তিনি বলেন, কোনো অফিশিয়াল কাগজপত্র দেওয়া হয়নি। কিন্তু মেসেজ দিয়েছে, স্যরি ভাই, উই ক্যান নট কন্টিনিউ উইথ ইউ, ‘বিকজ অফ কোম্পানি ইমেজ’। অফিসের সব গ্রুপ থেকেও আমাকে রিমুভ করা হয়েছে।
এই সিদ্ধান্তের পেছনে কী যুক্তি থাকতে পারে, সেই প্রশ্ন তিনি তোলেন। বলেন, আমি তো কোনো অপরাধ করিনি। আমার চাকরি যাবে কেন, তাও বুঝতেছি না।’

তবে এ নিয়ে সিয়ামের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি। সূত্র : যুগান্তর 

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.