বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:২৯ pm

সংবাদ শিরোনাম ::
রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই
বগুড়ার সেই লাজিনা বেওয়াকে আ’লীগ নেতার সংবর্ধনা

বগুড়ার সেই লাজিনা বেওয়াকে আ’লীগ নেতার সংবর্ধনা

ডেস্ক রির্পোট : বগুড়ার আদমদীঘিতে লাজিনা বেওয়া নামে এক বিধবা তার ভাতার কার্ড ফেরত দিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছেন। প্রতিশ্রুতি অনুসারে সংসারে সচ্ছলতা আসায় তিনি এ সিদ্ধান্ত নেন। তার এ মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম তাকে সংবর্ধনা দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে ছাতিয়ানগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে।

স্বজনরা জানান, লাজিনা বেওয়া বগুড়ার আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের ধুলাতইল গ্রামে মৃত হাদিস আলীর স্ত্রী। মাত্র ১০ শতক সম্পত্তি রেখে স্বামী ১৯৮২ সালে মারা যান। মাত্র ২২ বছর বয়সে বিধবা লাজিনা বেওয়া ছোট দুটি মেয়ে ও ছয় মাস বয়সের ছেলে মামুনকে আঁকড়ে নতুন করে বেঁচে থাকার স্বপ্ন দেখতে শুরু করেন।

সংসারে একটু সচ্ছলতা ফেরাতে ১৯৯৮ সালে বিধবা ভাতার তালিকাভুক্ত হন। তবে তখন তিনি স্থির করেন সংসারে সচ্ছলতা ফিরলে তিনি ভাতার কার্ড ফেরত দেবেন। অনেক কষ্টের মাঝে দুটি মেয়েকে বিয়ে দেন। একমাত্র ছেলে মামুনুর রশিদ মামুন লেখাপড়া শেষ করেন। সংসারের হাল ধরতে সরকারিভাবে (জি টু জি পদ্ধতিতে) ২০১৪ সালে মাত্র ৩৩ হাজার টাকা খরচে মালয়েশিয়ায় যান।

তিনি দুই বছর পর দেশে ফিরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে চাকরি লাভ করেন। ছেলে আয় করায় লাজিনা বেওয়ার সংসারে অভাব দূর হয়ে যায়, আসে সচ্ছলতা। তাই তিনি সিদ্ধান্ত অনুসারে তার বিধবা ভাতার কার্ড ফেরত দেওয়ার আবেদন করেছেন। কষ্টের দিনে এমন সহযোগিতা পাওয়ায় তিনি সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা শরিফ উদ্দিন জানান, দেশে এমন মানুষ বিরল। এ উপজেলায় কার্ড ফেরত দেওয়ার ঘটনা ঘটেনি। বিধবা ওই নারীর সিদ্ধান্ত খুব ভালো লেগেছে। হিসাব বন্ধের জন্য আবেদন দিয়েছেন। শিগগিরই হিসাবটি বন্ধ করে দেওয়া হবে।

তিনি আরও বলেন, ওই নারীর কাছে শিক্ষা নেওয়া উচিত; প্রয়োজন ছাড়া কোনো কিছু নেওয়া ঠিক নয়।

সংবর্ধনা অনুষ্ঠানে ছাতিয়ানগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. বাবলু, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোমিন পাহালোয়ান রুস্তুম, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহাবুবুর রহমান ধলু, আওয়ামী লীগ নেতা চিকিৎসক হিটলার, সুজন, রিপন, রাজু পাহালোয়ান, তুহিন, মারুফ, যুবলীগ নেতা লাভলু ও ছাত্রলীগ নেতা হাসিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তব্যে উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, ঘুষ দিয়ে কার্ড নিতে সবাই যখন ব্যস্ত, তখন তিনি (লাজিনা) ফেরত দিতে চান। এটা সত্যই আশ্চর্যজনক ঘটনা। তার ইউনিয়নে এমন ঘটনা কখনও ঘটেনি। তার এ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে তাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.