শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২৪ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
নির্মাণাধীন নভোথিয়েটার পরিদর্শনে বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী

নির্মাণাধীন নভোথিয়েটার পরিদর্শনে বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের নির্মাণকাজ পরিদর্শন করেছেন বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।বুধবার (২৬ মে) বেলা সাড়ে ১১টায় রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা সংলগ্ন জায়গায় নির্মাণাধীন নভোথিয়েটার পরিদর্শনে যান তিনি।

এ সময় মন্ত্রী প্রকল্পের অগ্রগতিসহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেন। তার সঙ্গে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও প্রকল্পের উপ-পরিচালক শফিকুল ইসলাম সরকারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রাজশাহীতে এ নভোথিয়েটার স্থাপনে ব্যয় হচ্ছে ২২২ কোটি তিন লাখ টাকা। প্রকল্পটি গ্রহণ করেছিল রাসিক। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এ প্রকল্পটি এখন বাস্তবায়ন করছে গণপূর্ত অধিদফতর। নভোথিয়েটারটি আধুনিক প্রযুক্তির ডিজিটাল প্রজেক্টর সিস্টেমযুক্ত প্ল্যানেটরিয়াম, সায়েন্টিফিক অ্যান্ড ডিজিটাল এক্সিবিশান্স, ফাইভ-ডি সিমিউলেটর থিয়েটার, টেলিস্কোপ, কম্পিউটারাইজড টিকেটিং অ্যান্ড ডেকোরেটিং সিস্টেমসহ নানা সুবিধায় সমৃদ্ধ করে গড়ে তোলা হচ্ছে। ভবন নির্মাণের কাজ শেষ হলেই দ্রুত অন্যান্য যন্ত্রাংশ সংযোজন হবে নভোথিয়েটারে।

এদিকে নভোথিয়েটার পরিদর্শনের আগে মন্ত্রী ইয়াফেস ওসমান মহানগরীর চৌদ্দপাই ফায়ার সার্ভিস মোড় থেকে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার রাজশাহীর পাশ দিয়ে মিজানের মোড় পর্যন্ত নির্মিত নতুন সড়ক পরিদর্শন করেন। সড়কটি প্রশস্ত করণের উদ্যোগ গ্রহণ করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। এ জন্য বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগারের পাশের সড়ক ও ভেতরের জায়গা পরিদর্শন করলেন মন্ত্রী। তিনি সড়ক প্রশস্ত করণে রাজশাহী সিটি করপোরেশনকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

এর আগে সকালে ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন অ্যান্ড অ্যাডলায়েড সায়েন্সেস (ইনমাস) রাজশাহীর নবনির্মিত ভবন ও অত্যাধুনিক যন্ত্রপাতির উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান। ফিতা কেটে নবনির্মিত ভবন ও অত্যাধুনিক যন্ত্রপাতির উদ্বোধন করেন তিনি।

এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, ইনমাস রাজশাহীর পরিচালক অধ্যাপক ডা. মোস্তফা শামীম আহসান ও প্রকল্প পরিচালক ড. জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন অ্যান্ড অ্যালায়েড সায়েন্সেস (ইনমাস) ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী খুলনা, সিলেট, দিনাজপুর ও রংপুর এর সক্ষমতা বৃদ্ধি শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে ইনমাস রাজশাহীর নবনির্মিত ভবন ও অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.