শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৩২ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
বাহাদুর-সুন্দরী হাতির রোমাঞ্চকর ফুটবল যুদ্ধ : জিতলো কে?

বাহাদুর-সুন্দরী হাতির রোমাঞ্চকর ফুটবল যুদ্ধ : জিতলো কে?

ডেস্ক রির্পোট : সুন্দরী ও রাজা বাহাদুর প্রস্তুত। চলছে টান টান উত্তেজনা। পাঁচ কিকের টাইব্রেকারে নির্বাচিত হবে বিজয়ী। মাঠে নেমেই হালকা শারীরিক কসরত। নিজেদের রাজসিক চেহারা দিয়ে জাহির করার প্রচেষ্টা। দুজনেই জয়ী হওয়ার বিষয়ে আশাবাদী- তাদের চলাফেরার মাধ্যমে তা প্রকাশের প্রচেষ্টা। ফুটবল খেলতে শুরু করেছে জাতীয় চিড়িয়াখানার হাতিরা।

এমনকি তারা টাইব্রেকার শুট আউটেও বেশ অভিজ্ঞ হয়ে উঠেছে। চিড়িয়াখানার দুই হাতি রাজা বাহাদুর ও সুন্দরী এখন মাঝে মাঝেই ফুটবল খেলায় মেতে উঠছে। এমনই এক টান টান উত্তেজনার ম্যাচের খবর জানাচ্ছেন যমুনা টিভির শওকত মঞ্জুর শান্ত। ক্যামেরায় ছিলেন পার্থ রায় ও রেজওয়ান বাধন।

ইতোমধ্যে প্রস্তুত রেফারি। হয়ে গেল টস। টসে জিতে সুন্দরীর প্রথম টসেই বাজিমাত। এবার রাজা বাহাদুরের পালা। কিন্তু প্রথম শটেই বল চলে গেল গোলবারের বাইরে। সুন্দরী ১-০ গোলে এগিয়ে।

এবার ফের সুন্দরীর পালা। আবারও গোল। জেতার পাল্লা ভারি হয়ে গেল সুন্দরীর। কিন্তু নামের প্রতি সুবিচার করতে পারছে রাজা বাহাদুর, দ্বিতীয় বলও গোলবারের বাইরে। ফলে সুন্দরী ২-০ গোলে এগিয়ে।

তৃতীয় বলেও বাজিমাত সুন্দরীর। ডান পায়ের সজোরে কিকে গোল পেল সে। টানা তিন গোল করে জয় নিশ্চিত জয়ের দিকে সুন্দরী। কিন্তু রাজা বাহাদুর এবার গোল করে জানান দিল হারতে চায় না সে। তৃতীয় বলে গোল পেল সে। স্কোর টেবিলে দেখা গেল- সুন্দরী- ৩, রাজা বাহাদুর- ১। দুই গোলে এগিয়ে সুন্দরী।

চতুর্থ বলে সুন্দরীর দিকভ্রান্ত শট। বল চলে গেল গোলবারের বাইরে। কিন্তু রাজা বাহাদুরের শট অন টার্গেট। দ্বিতীয় গোল পেল রাজা। গোলের ব্যবধান কমে গেল তার। স্কোর বোর্ডে- সুন্দরী- ৩, রাজা বাহাদুর- ২। মাত্র এক গোলে এগিয়ে সুন্দরী।

আর মাত্র একটি করে শট বাকি। কে জিতবে এই খেলায়। কে পাবে ১০০ কলার ট্রফি। দর্শক গ্যালারিতে টান টান উত্তেজনা। চুলচেরা বিশ্লেষণ। ইতোমধ্যে শেষ শটের জন্য প্রস্তুত সুন্দরী। হেলে দুলে সুন্দরীর শেষ শট। গোওওওল, কিন্তু না, বল চলে গেল গোলবারের পাশ দিয়ে। পারল না সুন্দরী। সুন্দরীর দর্শকদের মধ্যে হতাশা।

এদিকে রেফারির বাঁশিতে রাজসিকভাবে এগিয়ে আসছে রাজা বাহাদুর। উত্তেজনায় পিনপতন নিস্তব্ধতা। কী করবে রাজা। এবার কিছুটা সময় নিয়ে রাজা বাহাদুরের মাপা শট এবং গোল। রাজার দর্শকদের মধ্যে উল্লাস। পাঁচ শটের টাইব্রেকারে ৩-৩ গোলে সমতায় ফিরল রাজা বাহাদুর।

খেলায় ড্র হওয়ায় এবার সাডেন ডেথ। পিনপতন নিস্তব্ধতা দর্শক সারিতে। রেফারির বাঁশি। এগিয়ে গেল সুন্দরী। দেখেশুনে শট, কিন্তু একটুর জন্য মিস করে ফেলল সুন্দরী। বল চলে গেল মাঠের বাইরে। আর কিছুর করার নেই। হতাশ সুন্দরী সমর্থকরা।

এদিকে রাজা বাহাদুরের সামনে সুবর্ণ সুযোগ। রাজসিক ভঙ্গিতে এগিয়ে গেল রাজা। হেলে দুলে এসে ডান পায়ে ভর করে বা পায়ে জোরালো শট। বল চলে যাচ্ছে বারের বাইরে কিন্তু না, বারে লেগে বল চলে গেল কাঙ্ক্ষিত লক্ষ্যে এবং গোল। নিজের নামের প্রতি অবিচার করেনি সে। সাডেন ডেথে জিতে গেল রাজা। বৃংহিত ধ্বনীতে ফেটে পড়ে রাজা বাহাদুর। উল্লাসে ফেটে পড়ল রাজার সমর্থকরা। ১০০ কলার ট্রফিটা একবারেই সাবার করে দিল রাজা।

টার টান উত্তেজনার এ খেলায় দিন শেষে জিতে গেছে রাজা বাহাদুর, হেরে গেল সুন্দরী। কিন্তু দিন শেষে পুরো খেলায় জিতে গেছে জাতীয় চিরিয়াখানা কর্তৃপক্ষ। তাদের যে পরিকল্পনা তা সফল হতে যাচ্ছে। তারা তাদের এ নতুন পরিকল্পনার মাধ্যমে দর্শকদের আনন্দ দিতে চাচ্ছে। আর তার জন্য অপেক্ষা করতে লকডাউনের শেষ সময় পর্যন্ত।

শুধু ফুটবল নয়, সুন্দরী ও রাজা বাহাদুরকে ক্রিকেটেও পারদর্শী করে দর্শকদের আনন্দে নতুন মাত্রা যোগ করার পরিকল্পনাও করেছে জাতীয় চিরিয়াখানা। এমনটাই জানিয়েছে জাতীয় চিরিয়াখানা কর্তৃপক্ষ।

আর এ জন্য সবার অপেক্ষায় থাকতে হবে এ দেশ, এ বিশ্ব করোনামুক্ত হওয়া পর্যন্ত। সব স্বাভাবিক হলে আবার নতুন নতুন খেলা ও আনন্দ নিয়ে হাজির হবে জাতীয় চিরিয়াখানা। সূত্র : যুগান্তর। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.