রবিবর, ২৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:২৯ am

সংবাদ শিরোনাম ::
কাজের আওতার সঙ্গে সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ জরুরি হিযবুত তাহরীর ‘জঙ্গি’ সংগঠন, গ্রেফতার অভিযান চলবে : আইজিপি টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ নগরীতে পিআইবির তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা শুরু নাচোল শিল্প ও বণিক সমিতি পুনর্গঠনের লক্ষে ব্যবসায়ীদের মতবিনিময় সভা নাচোলে সার্ভেয়ার সমিতির মতবিনিময় সভা নিয়ামতপুরে নবাগত ওসির সাথে ছাত্রদলের মতবিনিময় গোদাগাড়ীতে ছেলেকে হত্যার ভয় দেখিয়ে মাকে ধর্ষণ, গ্রেপ্তার ১ জাতিসংঘ ‘অন্ধকারের ঘর’ : ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু ১৮ দফা বাস্তবায়নে দাবিতে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ আবারও প্রশাসনে আসছে পরিবর্তন : জনপ্রশাসন সচিব পদমর্যাদায় বেতন গ্রেডে বৈষম্যের শিকার কারা কর্মকর্তা-কর্মচারীরা আ.লীগ সভাপতি শেখ হাসিনার ৭৮তম জন্মদিন আজ সারাদেশে প্রি-পেইড মিটারের বাড়তি বিদ্যুৎ বিলে গ্রাহকের নাভিশ্বাস নগরীতে বাড়ি-দোকানে হামলা ভাঙচুর লুটপাট অগ্নিসংযোগের অভিযোগ বাড়ছে পদ্মার পানি, আতঙ্কে সরিয়ে নেয়া হচ্ছে গবাদিপশুসহ ঘরবাড়ি মোহনপুরে আ.লীগ কর্মীর হাঁসুয়ার কোপে স্বেচ্ছাসেবক দল নেতা নিহত নাচোলে জেলা তথ্য অফিসের উদ্যোগে নারী সমাবেশ অনুষ্ঠিত নাগেশ্বরীতে পরিবেশ দিবস উপলক্ষ্যে আলোচনাসভা শেষে গাছের চারা বিতরণ কারাগারে মারধরের শিকার সাবেক এমপি এনামুল হক, নেয়া হয় রামেকে
নগরীতে পিআইবির তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা শুরু

নগরীতে পিআইবির তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা শুরু

এম এম মামুন :
রাজশাহীর সাংবাদিকদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু করেছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজশাহী আঞ্চলিক লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে একই সংগে দু’টি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। এতে রাজশাহী জেলার বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক গণমাধ্যমে কর্মরত ৭০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। আগামী ৩০ সেপ্টেম্বর বিকেলে এই কর্মশালা শেষে প্রশিক্ষণপ্রাপ্তদের সনদ দেওয়া হবে।

পিআইবি সূত্রে জানা গেছে, রাজশাহীর তরুণ ৩৫জন সাংবাদিকদের নিয়ে “মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ” এবং সিনিয়র পর্যায়ের ৩৫জন সাংবাদিক “অনুসন্ধানমূলক সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ আয়োজন করা হয়।

অনুসন্ধানমূলক সাংবাদিকতার প্রশিক্ষণের প্রথম দিনে চারটি সেশন পরিচালনা করেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মাহফুজ মিশু এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আ-আল মামুন। অপরদিকে মোবাইল সাংবাদিকতায় পাঁচটি সেশন পরিচালনা করেন গাজী টিভির নির্বাহী প্রযোজক মোহাম্মদ শাহাবউদ্দিন এবং পিআইবির অধ্যয়ন ও প্রশিক্ষণ বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) পারভীন সুলতানা রাব্বী।

পিআইবি সূত্র আরও জানা যায়, প্রশিক্ষণ শেষে আগামী সোমবার বিকেলে প্রশিক্ষণপ্রাপ্তদের সনদ দেওয়া হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন রাজশাহী বিভাগীয় কমিশনার জনাব ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর (অতিরিক্ত সচিব)। সভায় সভাপতিত্ব করবেন পিআইবির মহাপরিচালক ফারুক ওয়াসিফ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আ-আল মামুন এবং প্রথম আলোর রাজশাহী নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহম্মদ আজাদ। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.