শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:২৬ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নগরীতে আন্দোলনে ভাঙ্গা ধ্বংসস্তুপ পরিস্কার করল শিক্ষার্থীরা

নগরীতে আন্দোলনে ভাঙ্গা ধ্বংসস্তুপ পরিস্কার করল শিক্ষার্থীরা

এম এম মামুন :
রাজশাহী নগরীর বিভিন্ন এলাকায় পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। মঙ্গলবার (৬ আগস্ট) সকাল থেকে নগরীর তালাইমারী মোড়, রাজশাহী কজেলের ভিতরে বাহিরে, জাদুঘর মোড়, সিএন্ডবিসহ কয়েকটি এলাকায় সড়ক পরিস্কার করতে দেখা যায় তাদের।
এসময় শিক্ষার্থীরা বলেন, হামলা-ভাঙচুরের ঘটনায় নগর জুড়ে যে ধ্বংসস্তুপ তৈরি হয়েছে সেগুলো পরিস্কারে কাজ করছেন তারা। শিক্ষার্থীরা জানায়, রাজশাহীর পুরো শহর পরিষ্কার না হওয়া পর্যন্ত তারা এই কার্যক্রম চালিয়ে যাবেন। সেই সাথে, সরকারি-বেসরকারি স্থাপনা ও ধর্মীয় উপাসনালয়ে হামলার ঘটনা প্রতিহত করতে মাঠে নেমেছেন শিক্ষার্থীরা।

এসময় তারা আরও দাবি করে বলেন, শিক্ষার্থীরা আন্দোলনে যুক্ত থাকলেও বিজয়ের পর লুটপাট চালিয়েছেন দুর্বৃত্তরা। এছাড়া সবাইকে তাদের নিজেদের জানমালের নিরাপত্তা নিশ্চিতে কাজ করার আহ্বান জানায় শিক্ষার্থীরা। এদিকে বৈষম্য বিরোধী আন্দোলনে সফলতা এলেও যুদ্ধ এখনো শেষ হয়নি বলে উল্লেখ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বৈষম্য বিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সমন্বয়কারীরা।

এদিকে দুপুরের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে, রাজশাহীতে প্রথম শহীদ বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হাসান আনজুমের মরদেহ নিতে এসে এমন মন্তব্য করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক ফাহিম রেজা।

এ সময় আন্দোলনে অংশ শিক্ষার্থীরা আরও বলেন, দেশে আর কোনো স্বৈরাচারী শাসক যেন প্রতিষ্ঠিত হতে না পারে। দেশের সকল ধরনের বৈষম্য যেন দূর হয়। ন্যায় বিচার যেন প্রতিষ্ঠিত হয় সেই লক্ষ্যে এই যুদ্ধ। দেশে বৈষম্য দূর করতে শত শত শহীদদের আত্মত্যাগ। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.