মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:১৭ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
নাচোল ডায়াবেটিক সমিতির সঙ্গে ঢাকাস্থ্য নাচোল সমিতির ঈদ শুভেচ্ছা বিনিময়

নাচোল ডায়াবেটিক সমিতির সঙ্গে ঢাকাস্থ্য নাচোল সমিতির ঈদ শুভেচ্ছা বিনিময়

শহিদুল ইসলাম, (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
চাঁপাইনবাবগঞ্জের নাচোল ডায়াবেটিক সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন, ঢাকাস্থ্য নাচোল সমিতি ও নাচোল অলেমা চাঁদ ফাউন্ডেশনের সভাপতি সাবেক পুলিশ কর্মকর্তা আতাউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, নাচোল ডায়াবেটিক সমিতির সভাপতি সাংবাদিক আব্দুস সাত্তার ও সাধারণ সম্পাদক সাংবাদিক শহিদুল ইসলাম, কার্যনির্বাহী কমিটির সদস্য সাবেক অধ্যক্ষ হাফিজুর রহমান, আলাউদ্দিন আহমেদ বটু, সমিতির চিকিৎসক ডাক্তার আব্দুর রব সিদ্দিক সোহাগ। ঢাকাস্থ্য নাচোল সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং নাচোল ডায়াবেটিক সমিতির আজীবন সদস্য জাহাঙ্গীর কবির সিদ্দিক নয়ন।

ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের পূর্বে নাচোল ডায়াবেটিক সমিতির পক্ষ থেকে ঢাকাস্থ্য নাচোল সমিতির সভাপতিকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়।

ডায়াবেটিক সমিতির সভাপতি আব্দুস সাত্তার বলেন, ২০১৭ সালে গুটি কয়েক ব্যক্তির উদ্যোগে নাচোল পৌরসভা সংলগ্ন একটি বাসা বাড়ির ২টি রুম ভাড়া নিয়ে ডায়াবেটিক সমিতির কার্যক্রম শুরু করা হয়। এর মধ্যে ডাক্তার জাহাঙ্গীর আলম অন্যতম।

এই সমিতিতে চিকিৎসকের ফি ছাড়াই বিনামূল্যে ডায়াবেটিস রোগীসহ অন্যান্য রোগীদের চিকিৎসা দিয়ে আসছে। প্রতিমাসে প্রায় ১ হাজার থেকে ১২’শ ডায়াবেটিস রোগীর চিকিৎসা দেয়া হয়। এসব রোগীদের মধ্যে বেশিরভাগই দুস্থ ও অসহায় ব্যক্তিরা রয়েছে।

এ সমিতিকে পূর্ণাঙ্গ হাসপাতাল করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে। তবে নাচোলের সর্বস্তরের মানুষের এবং ঢাকাস্থ্য নাচোল সমিতির পূর্ণাঙ্গ সহযোগিতা কামনা করেন।

ঢাকাস্থ্য নাচোল সমিতি ও নাচোল অলেমা চাঁদ ফাউন্ডেশনের সভাপতি সাবেক পুলিশ কর্মকর্তা আতাউর রহমান, ডায়াবেটিক সমিতির প্যাথলজি বিভাগ, চিকিৎসকের চেম্বার, রক্ত গ্রহণ পদ্ধতিসহ ডায়াবেটিস রোগীদের সেবা দান পদ্ধতি পরিদর্শন করেন এবং সমিতির সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারেন। পরে তিনি অফিস কক্ষে সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের সাথে ঈদ পরবর্তী শুভেচ্ছা মতবিনিময় করেন।

সাবেক পুলিশ কর্মকর্তা আতাউর রহমান নাচোল ডায়াবেটিক সমিতির উদ্যোগী ব্যক্তিদের প্রশংসা করে বলেন, নাচোলে একটি ডায়াবেটিক সমিতির প্রয়োজন ছিল এবং সেটি পূরণ হয়েছে। বর্তমানে প্রতিটি ঘরে ঘরে ডায়াবেটিস রোগী।

এসব অঞ্চলের ডায়াবেটিস রোগীদের কষ্ট করে চাঁপাইনবাবগঞ্জ সদর অথবা রাজশাহী চিকিৎসা নিতে যেতে হতো। সেটা বর্তমানে বাড়িতে বসেই চিকিৎসা নিতে পারছে।

তিনি নাচোল বাসিকে তথা এই ডায়াবেটিক সমিতিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্তই করেন। এছাড়া ডায়াবেটিক সমিতির পরিবেশ ও কার্যক্রমের প্রশংসা করেন। তিনি সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.