শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৩১ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
৭ জানুয়ারীর নির্বাচন পৃথিবীর ইতিহাসে সব থেকে হাস্যকর: মিনু

৭ জানুয়ারীর নির্বাচন পৃথিবীর ইতিহাসে সব থেকে হাস্যকর: মিনু

নিজস্ব প্রতিবেদক :
গেলো ৭ জানুয়ারী হয়ে গেলো বাংলাদেশের দ্বাদশ সংসদ নির্বাচন। এই নির্বাচনকে বিএনপি’র পক্ষ থেকে পৃথিবীর ইতিহাসে সব থেকে হাস্যকর, প্রহসন ও অগ্রহনযোগ্য বলে আখ্যায়িত করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বুধবার বেলা সাড়ে ১২টার দিকে ধন্যবাদ জ্ঞাপন লিফলেট বিতরণ অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, ৭ জানুয়ারীর নির্বাচন সম্পুর্নভাবে বর্জন করেছেন বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ। সরকারের এই পাতানো নির্বাচনে তারা সমর্থন না করে বিএনপি ও সমমনা দলের নির্বাচন বর্জনের আহ্বানে সারা দিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এজন্য দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন। সেইসাথে এই অবৈধ ও ডেমি সরকারকে দ্রুত সময়ের মধ্যে বিতারিত করে গণতান্ত্রীক সরকার প্রতিষ্ঠার লক্ষে কঠোর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তারেক জিয়া। মিনু বলেন, যে সকল দেশ এই ডামি সরকারকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে ভোট অবাধ ও সুষ্ঠু ও গ্রহন বলে বিবৃতি দিয়েছে প্রকৃত সে সকল দেশে কোন গণতন্ত্র নাই। সে সকল দেশে চলে রাজতন্ত্র বা একনায়কতন্ত্র। এর মধ্যে রাশিয়া অন্যতম।

এছাড়াও যে সকল পর্যটক নির্বাচনকে গ্রহনযোগ্য বলে আখ্যায়িত করে বিবৃতি দিয়েছেন তারা ঐ সকল দেশেরই পর্যবেক্ষক। আর আমেরিকা, ইউরোপিন ইউনিয়ন ও যুক্তরাজ্য বাংলাদেশে কোন পর্যবেক্ষক পাঠাননি। যারা বাংলাদেশে এসেছেন তারা নিজ দায়িত্বে এসেছেন বলে জানান তিনি। আর ঐ সকল পর্যটকের বিবৃতি তাদের নিজের, দেশের নয় স্ব স্ব দেশ জানিয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

মিনু আরো বলেন, এই ডামি নির্বাচনে জনগণ কেউ ভোট কেন্দ্রে যায়নি। ভোট কেন্দ্রে শুধুছিলো চতুসপদ জন্তু, জানোয়ার। দেশের প্রতিটি ভোটকেন্দ্র একই অবস্থা ছিলো। যেখানে এই নির্বাচনে ১০-১২ভাগ ভোটও পরেনি, সেখানে আজ্ঞাবহ নির্বাচন কমিশন প্রায় বিয়াল্লিশ (৪১.৮) পার্সেন্ট ভোট কাষ্ট হয়েছে বলে মিথ্যাচার করেছেন। তিনি বলেন, এই নির্বাচন দেশবাসী মানেনা। গণতন্ত্র পুনরুদ্ধার এবং জনগণকে এই বাকশাল সরকারের কবল থেকে রক্ষা করতে বিএনপি ও সমমনা দলগুলো দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছেন।

বিএনপি ও সমমনা দল গুলো প্রহসনের ও এক তরফা এবং শেয়ালের রুটি ভাগাভাগীর নির্বাচন বলে তা বর্জনের জন্য দেশবাসীর প্রতি যে আহ্বান জানিয়েছিলেন জনগণ তা পালন করায় তিনি আবারও সকলকে বিএনপি’র এবং রাজশাহী বিএনপি’র পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে কঠোর আন্দোলনে অংশগ্রহন করার জন্য দেশবাসীসহ রাজশাহীবাসীকে আহ্বান জানান তিনি। বক্তব্য শেষে তিনি উপস্থিত সকল নেতাকর্মী ও মমর্থকদের নিয়ে ধন্যবাদ ও শুভেচ্ছা লিফলেঠ বিতরণ এবং সেইসাথে মালোপাড়াস্থ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে থেকে লিফলেট বিতরণ ও শুভেচ্ছা মিছিল করেন। মিছিল নিয়ে তাঁরা সাহেববাজার জিরো পয়েন্টসহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে বাটার মোড়ে এসে শেষ করেন। সেখানে সভাপতির বক্তব্যের মধ্যে দিয়ে শুভেচ্ছা লিফলেট বিতরণ সমাপ্ত করেন।

রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে বিএনপি রাজশাহী মহানগরের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা’র সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, জেলা বিএনপি’র সাবেক সভাপতি এডভোকেট তোফাজ্জাল হোসেন তপু, রাজশাহী মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুন অর রশিদ মামুন, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, শফিকুল হক শাফিক, বজলুল হক মন্টু, জেলা বিএনপি’র সদস্য রায়হানুল আলম রায়হান ও গোলাম মোস্তফা মামুন, মহানগর বিএনপি’র সদস্য আলাউদ্দিন ও গোদাগাড়ী উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আনারুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন রাজশাহী জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম কুসুম, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি জাকির হোসেন রিমন, বর্তমান আহ্বায়ক মীর খালেদ, সদস্য সচিব আসাদুজ্জামান জনি, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক আরফিন কনক, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার মন্ডল, কৃষক দল কেন্দ্রীয় কমিটি রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা কৃষক দলের সাবেক আহ্বায়ক আল-আমিন সরকার টিটু, জেলা কৃষক দলের আহ্বায়ক শফিকুল আলম সমাপ্ত।

এছাড়াও জিয়া পরিষদ রাজশাহী মহানগরের আহ্বায়ক প্রফেসর আকতার, রাজশাহী মহানগর মহিলা দলের সভাপতি এডভোকেট রওশন আরা পপি, সাধারণ সম্পাদক অ্যধ্যাপিকা সকিনা খাতুন, নারী নেত্রী এডভোকেপ সিফাত আরা তুলি, জরিনা, ডেইজ ও লাবনী, মহানগর তাঁতী দলের আহ্বায়ক আরিফুল শেখ বনি ও রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকিসহ রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.