বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:০৪ pm

সংবাদ শিরোনাম ::
সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত
নাচোলে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত

নাচোলে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৫২তম মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে নাচোল সরকারি কলেজ চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচি শুরু হয়। পরে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন ও পরিষদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকার ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের।

এরপরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্প স্তবক অর্পণ করেন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ও বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নাচোল থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকার। পৌরসভার পক্ষ থেকে পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখান।

এরপর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, বিভিন্ন রাজনৈতিকদল ও সাংস্কৃতিক সংগঠন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

সকাল ৮টায় পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রেণীর পেশাজীবী মানুষ।

এছাড়া দিনটি পালনের লক্ষ্যে, উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে সকাল ৮ টা ১৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং শান্তির পায়রা উড্ডয়ন, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনাসহ নানা কর্মসূচি পালিত হয়েছে।

বিকেল ৩ টায় পরিষদ সম্মেলন কক্ষে জাতির পিতার স্বপ্নের বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান, নাচোল থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকার।

উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকার বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসেবে বিজয়ের ৫২ বছর পূর্তির দিন আজ। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বাঙালি জাতি এদিন অর্জন করে তার ভাগ্য নিয়ন্ত্রণের অধিকার। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.