শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৫২ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
উৎসবমুখর পরিবেশে রাজশাহী-১ আসনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

উৎসবমুখর পরিবেশে রাজশাহী-১ আসনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ইমরান হোসাইন :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী ওমর ফারুক চৌধুরী। তিনি বর্তমান সাংসদ, সাবেক শিল্পপ্রতিমন্ত্রী ও জেলা আ.লীগের সভাপতি।

অপরদিকে, স্বতন্ত্রপ্রার্থী হিসেবে তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী রাজশাহী ডিসি অফিসে বৃস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে এ প্রতিবেদককে নিশ্চিত করেছেন তিনি। এছাড়াও উৎসবমুখর পরিবেশে পৃথক ভাবে নায়িকা মাহি, পররাস্ত্র প্রতিমন্ত্রী শাহরিয়ারের স্ত্রী ডালিয়া ও আফতাব চেয়ারম্যান এ আসনে মনোনয়নপত্র জমা দেন।

এরআগে শামসুজ্জোহা বাবু মনোনয়নপত্র জমা দেন। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক। তার প্রতিক নোঙর। এছাড়াও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী তানোর উপজেলার সভাপতি শামসুদ্দিন মনোনয়নপত্র জমা দেন। তার প্রতিক লাঙ্গল।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৩টার মধ্যে প্রার্থীরা নিজে ও প্রতিনিধির মাধ্যমে তাদের মনোনয়নপত্র সহকারী রিটানিং অফিসার ও তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিল্লাল হোসেনের নিকট দাখিল করেন। এছাড়াও রাজশাহী ডিসি অফিস ও গোদাগাড়ী ইউএনও অফিসে এ আসনে আরও একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে তথ্যানুসন্ধানে জানা গেছে।

এসময় আ.লীগ মনোনীত প্রার্থী সাংসদ ওমর ফারুক চৌধুরীর পক্ষে অতিরিক্ত কপি হিসেবে মনোনয়নপত্র জমা দেন তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আবুল কালাম প্রদীপ সরকার ও উপজেলা যুবলীগের সভাপতি চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, বিএনএম প্রার্থী শামসুজ্জোহা বাবু ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শামসুদ্দিন। এতে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মাদ কামরুজ্জামান ও প্রত্যেক দলীয় নেতাকর্মীরা।

প্রসঙ্গ, তফসিল অনুযায়ী মনোনয়ন ফরম যাচাই বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। আর আপিল গ্রহণ ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। তবে, প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর। প্রতিক বরাদ্দ ১৮ ডিসেম্বর। ৫ জানুয়ারি পর্যন্ত প্রচারণা শেষে ভোট গ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.