শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৫২ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে পল্লীবিদ্যুতে চলতে রাস্তার গাছ নিধনের উৎসব

তানোরে পল্লীবিদ্যুতে চলতে রাস্তার গাছ নিধনের উৎসব

আব্দুস সবুর, তানোর :
রাজশাহীর তানোরে অকারণে পল্লীবিদ্যুৎ অফিস রাস্তার তরতাজা গাছ নিধন করছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকালের দিকে তানোর টু চৌবাড়িয়া রাস্তার চৌবাড়িয়া পেট্রোল পাম্পের উত্তরে ঘটেছে গাছ নিধনের উৎসব। তরতাজা গাছ কেটে কিছুটা ফেলে রেখেছে আবার অনেকগুলো নিয়ে যাওয়া হয়েছে বলে নিশ্চিত করেন স্থানীয়রা।

জানা গেছে, বিদ্যুৎ লাইনের দোহায়ে তানোর টু চৌবাড়িয়া রাস্তার পেট্রোল পাম্পের উত্তরে ও রাস্তার পশ্চিমে এবং পূর্ব দিকে ১৫টির মত তাজা গাছ কেটেছেন পল্লীবিদ্যুতের লাইনম্যান কাবাতুল্লাহ।

স্থানীয়রা জানান, বিদ্যুতের লাইনের জন্য গাছের ডালপালা কাটতে দেখেছি। কিন্তু প্রথমবারের মত দেখলাম তাজা গাছের গোড়া কাটা। ছোট বড় ও মাঝারি সাইজের শিশু এবং নিমগাছ ১৫টির মত কাটা হয়েছে। আমরা বার বার নিষেধ করেছি গাছের ডালপালা কাটেন গোড়া কেন কাটছেন। কিন্তু তারা কাও কথার কোন কর্নপাত না করে গোড়া থেকে গাছ কেটেছেন। যা পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর। প্রায় দিন বিদ্যুতের তার টানার দোহায়ে ডালপালা তো কেটেই থাকেন। তাহলে গোড়া পর্যন্ত কেন কাটা হল।

সরেজমিনে দেখা যায়, রাস্তার পশ্চিমে নিমগাছ কাটার চিহ্ন রয়েছে। ছবি তোলার সময় কয়েকজন বলেন, সামনে যান আরো কাটা আছে। সামনে গেলে রাস্তার দু’ধারে বেশ বড় সাইজের নিম ও শিশুগাছ কাটা হয়েছে। ছোট সাইজের একটি শিশুগাছ পড়ে আছে।

গাছ কাটা লাইনম্যান কাবাতুল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিদ্যুতের লাইনের জন্য গাছ কাটা কেন আরো কিছু করা যায়। ডিজিএম বলেছেন গাছের গোড়া কাটা যাবে না তাহলে কিভাবে কাটলেন জানতে চাইলে তিনি বলেন, স্যারের হুকুমে কাটা হয়েছে, এখন যদি অস্বীকার করেন তাহলে কি বলার আছে বলে তিনি দায় সারেন।

এজিএম কামাল হোসেনের সাথে কথা বলা হলে তিনি বলেন, গাছ কাটার ঘটনা তার অজানা। কামারগাঁ এলাকার লাইনম্যান ভালো বলতে পারবেন বলে এড়িয়ে গেছেন তিনি।

এভাবে গাছ কাটা যায় কিনা জানতে পল্লীবিদ্যুতের ডিজিএম জহুরুলের সাথে মোবাইলে কথা বলা হলে তিনি সাব জানিয়ে দেন, গাছের গোড়া কাটার কোন সুযোগ নেই। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.