শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:০২ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নাচোলে শেখ রাসেলের জন্মবার্ষিকী পালিত

নাচোলে শেখ রাসেলের জন্মবার্ষিকী পালিত

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী ও রাসেল দিবস পালন করা হয়েছে।

১৮ অক্টোবর (বুধবার) দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ হলরুমে সকাল ১০টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন।

এর আগে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান ও জান্নাতুন নাঈম, ওসি মিন্টু রহমান, উপজেলা প্রকৌশলী শাহিনুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, আবুল কাশেম ওবায়েদ, পল্লী উন্নয়ন কর্মকর্তা হারুন -অর রশিদ, পল্লী সঞ্চয় ব্যাংক ব্যবস্থাপক হাবিবুর রহমানসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন বলেন, ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে ১৯৬৪ সালের ১৮ই অক্টোবর শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট বঙ্গবন্ধুর সঙ্গে নর পিশাচরা নির্মমভাবে শেখ রাসেলকেউ হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শেখ রাসেলের জন্মদিন “শেখ রাসেল দিবস” হিসেবে রাষ্ট্রীয়ভাবে সারাদেশে একযোগে পালিত হচ্ছে। এ বছর শেখ রাসেল জাতীয় দিবসের মূল প্রতিপাদ্য হচ্ছে “শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়। আলোচনা শেষে ১৫ আগস্ট নিহত সব শহীদদের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

অরদিকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শেখ রাসেল দিবস নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালন করেছেন।

এদিকে নাচোল উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে নাচোল মধ্যবাজার দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেনের নেতৃত্বে শেখ রাসেলের জন্মবার্ষিকী ও রাসেল দিবস পালন করা হয়েছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.