শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৫৯ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ হবে : এমপি ফারুক চৌধুরী

সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ হবে : এমপি ফারুক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী :
রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সাংসদ, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও জেলা আ.লীগ সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বলেছেন, পুনরায় আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণের উদ্যোগ গ্রহণ করা হবে। শিক্ষকগণ অবসরের পরেও বছরের পর বছর অবসরের টাকা পান না। আগামীতে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হলে সংসদে আমি আলোচনা করে ১ মাসের মধ্যেই শিক্ষকরা ৩০ ভাগ অবসরের টাকা পান সে ব্যবস্থা করবো।

নির্বাচনে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আবারও জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হয়ে দেশরত্ন শেখ হাসিনা প্রধানমন্ত্রী হবেন। নির্বাচন নিয়ে জামায়াত-বিএনপি সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে।

আজ শনিবার (১৪ অক্টোবর) সকালে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সকল স্তরের শিক্ষকদের আয়োজনে আফজি পাইলট বালিকা উচ্চবিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্তা কথা গুলো বলেন।

এমপি ওমর ফারুক চৌধুরী সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলেন, গত সাড়ে ১৪ বছরে শিক্ষায় ৬৩৬ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন করা হয়েছে। নতুন ভবন নির্মান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীর মাঝে ৮০ কোটি ২৩ লাখ টাকার উপবৃত্তি প্রদান। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৭৮টি ভবন নির্মাণ করা হয়। এতে ব্যয় হয়েছে ২০৯ কোটি টাকা। আর সংস্কার কাজ হয়েছে ৩৪৭ কোটি টাকার। নতুন বই বিতরণ করে হয়েছে ৮০ লাখ ২৮ হাজার। কম্পিউটার ল্যাবে ব্যয় হয়েছে ৯০ লাখ ৮১ হাজার টাকা। শিক্ষার্থীদের মাঝে ৫৩৫টি বাইসাইকেল বিতরণ করা হয়।

সাংসদ আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমেরিকায় বসে ভিসানীতির প্রতিবাদ করেছেন। আর ফকরুল সাহেব আমাদের ভিসানীতির ভয় দেখাচ্ছেন। তারা বিদেশীদের হাত ধরে ক্ষমতায় আসতে চাই। দেশকে তালেবান, জঙ্গীবাদ, সন্ত্রাসি রাষ্ট্রে পরিনণ করতে চাই। তাদের সে ইচ্ছে কোন দিনই পূরণ হবার নয়। আগামী দিনে আবারও তিনি প্রধানমন্ত্রী নির্বাচিত হলে স্মার্ট বাংলাদেশ পরিণত হবে এবং সুখি রাষ্ট্রে পরিণত হবে। তাই আগামী দিনে আপনাদের কাজ হবে সরকারকে সহযোগী করা। সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা ও নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীকে পুনরায় ক্ষমতায় নিয়ে আসা।

শিক্ষক অবদান, অধিকার এবং কাঙ্গিত শিক্ষার জন্য শিক্ষক, শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম।

আর প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সাংবাদিক ও লেখক আবুল কালাম মুহাম্মদ আজাদ। বক্তব্য প্রদান করেন- মাটিকাটা আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল আওয়াল রাজু, শিক্ষক সমিতি, গোদাগাড়ী উপজেলা শাখার সভাপতি এমএন রেদওয়ান ফেরদৌস, সাধারণ সম্পাদক মজিবুর রহমানসহ শিক্ষক নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন।

পরে অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম দুটি দেশের গান পরিবেশন করে উপস্থিত সকল শিক্ষক কর্মচারীদের আনন্দ দেন। সকল শিক্ষক কর্মচারী হাত তালি গান গাইতে উৎসাহিত করেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.