শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:২৩ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নাচোলে জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপিত

নাচোলে জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপিত

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় “সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার” এই শ্লোগান নিয়ে জাতীয় স্থানীয় সরকার দিবস ২০২৩ আলোচনা সভা ও আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে একটি আনন্দ শোভাযাত্রা পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন, উপজেলা প্রকৌশলী শাহীনুল ইসলাম, জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী ইউসুফ আলী, সমাজসেবা অফিসার সোহেল রানা, লেখক ও কবি আলা উদ্দিন আহমেদ বটু, নাচোল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম এছাড়াও উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে অধিকতর জনমুখী প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলতে এবং গণতান্ত্রিক চর্চা অব্যাহত রাখতে এ দিবসটি সারাদেশে একসাথে সরকার প্রথমবার পালন করছে ।

এর ফলে অধিকতর জন সম্পৃক্ততার মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর প্রাতিষ্ঠানিক এবং আর্থিকভাবে স্বনির্ভরতা অর্জনের পথ সুগম হবে। এছাড়া প্রতিষ্ঠানগুলোর যেসব অংশীদারিত্ব সুবিধাভোগী রয়েছে তাদের সঙ্গে মতবিনিময় সহজতর হবে।

সার্বিকভাবে জাতীয় স্থানীয় সরকার দিবস পালনে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর তৃণমূল পর্যায়ের জনসাধারণের সম্পৃক্ত আরো বাড়বে। এতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর জবাবদিহিতা কর্মতৎপরতা গুরুত্ব ও সর্বোপরি সক্ষমতা প্রকাশ পাবে। এতে করে সকলের প্রচেষ্টাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা- দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মাণ করতে আমরা সক্ষম হব। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.