শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:২৮ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নাচোলে ভূগর্ভস্থ পানির বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক কর্মশালা

নাচোলে ভূগর্ভস্থ পানির বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক কর্মশালা

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ভূগর্ভস্থ পানির বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে ও সমন্বিত পানিসম্পদ ব্যবস্থাপনা প্রকল্পের সহযোগীতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান, নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ খান ঝালু, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নাচোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, কসবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকারিয়া আল-মেহরাব, ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসমাইল হোসেন অপু, ডাসকো ফাউন্ডেশনর সহকারী প্রকল্প সমন্বয়কারী আনোয়ারা বেগম, ক্যাপাসিটি বিল্ডিংয়ের ম্যানেজার ইসরাত জাহান, আঞ্চলিক সমন্বয়কারী সেলিম রেজা ও কমিউনিটি অর্গানাইজার বেলাল উদ্দিন ।

বক্তাগণ বলেন, নাচোল উপজেলা সার্বিক ভাবে গত ১০ বছরে পানির স্তর ৩০ ফিট এবং নাচোল পৌর এলাকার কোথাও কোথাও ৫০ ফিট পর্যন্ত নেমে গেছে এবং পানির লেয়ারের অবস্থা কোথাও আছে তাও আবার পকেট লেয়ার আবার কোথাও লেয়ার একে বারে নেই। এঅবস্থায় আমাদের যতদ্রুত সম্ভব নদীর পানিকে ড্রেনের মাধ্যমে খাড়িগুলোতে নিয়ে এসে সেচের ব্যবস্থা করে উপরিউস্ত পানির ব্যবহার বাড়িয়ে ফসল চাষ করতে হবে। তবেই আমাদের আন্ডার গ্রাউন্ড ওয়াটার সেফ হবে এবং সার্ফেস ওয়াটার পেতে সহায়তা করবে।

অনুষ্ঠানে ডাসকো ফাউন্ডেশন ও নাচোল পৌরসভার সহযোগিতায় বাসা বাড়ীতে উচ্ছিষ্ট ময়লা আবর্জনা দিয়ে তৈরি কৃত জৈব সার বিক্রির শুভ উদ্বোধন করেন।

এছাড়াও অনুষ্ঠানে প্রশ্ন উত্তর পর্বে বক্তব্য রাখেন, নাচোল স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: আসাদুজ্জামান বিপ্লব, নাচোল ডায়াবেটিক সমিতি ও নাচোল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পৌর কাউন্সিলর, শিক্ষক, ইউপি সদস্য ও সাংবাদিকসহ বিভিন্ন এলাকা হতে আগত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.