মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:২৮ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরে কবরস্থানে সরকারি রোপনকৃত গাছকর্তনের অভিযোগ

তানোরে কবরস্থানে সরকারি রোপনকৃত গাছকর্তনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোরে শতবর্ষী কবরস্থানে সরকারিভাবে রোপনকৃত গাছ কাটার অভিযোগ উঠেছে। উপজেলার পাঁচন্দর ইউনিয়নের দুবইল গ্রামে এই গাছ কাটার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ২৮ আগস্ট সোমবার দুবইল গ্রামের মৃত ইউসুফ আলীর পুত্র মোস্তফা কামাল ওরফে ডাম্ফু এসব গাছ কেটেছেন। এরআগেও তিনি আরো অনেক গাছ কেটেছেন। এনিয়ে গ্রামবাসীর মাঝে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, উপজেলার দুবইল গ্রামের কবরস্থানে সরকারিভাবে বিভিন্ন প্রজাতির গাছ লাগানো হয়। তার পাশে প্রায় এক বিঘা আয়তনের একটি পুকুর রয়েছে। যার অংশীদার ডাম্ফু। কিন্তু প্রতিবছর কবরস্থান ভেঙে পুকুরে পরিণত হচ্ছে। যে কারণে পুকুর মালিক নিরাপত্তা প্রাচীর দিচ্ছে না। তাদের কৌশল এভাবে কবরস্থান ভাঙতে ভাঙতে এক সময় পুকুরে পরিণত হবে। এক বিঘা আয়তনের পুকুর এখন প্রায় দুই বিঘা হয়ে পড়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দুবইল স্কুলের এক সহকারী শিক্ষক বলেন, কবরস্থান ভেঙে পুকুরে পরিণত হচ্ছে। আর সেখানকার গাছ ডাম্ফু কাটছে। তিনি বলেন, এরআগে এক পান ব্যবসায়ী হত্যা মামলায় ডাম্ফুকে প্রধান আসামি করা হয়েছিল। এছাড়াও তার চারটি অবৈধ সেচ মটরে বিদ্যুৎ সংযোগ রয়েছে। এমনকি তানোর পালপাড়ায় তাকে নিয়ে একটা বিলাসী মুখরোচক গুঞ্জন রয়েছে।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা বনকর্মকর্তা বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে সরকারি গাছ কাটার সত্যতা পাওয়া গেছে। তবে এসব গাছ তারা রোপণ করেননি। অন্য কোনো প্রতিষ্ঠান রোপণ করেছেন।

এবিষয়ে মোস্তফা কামাল ডাম্ফু বলেন, তার জায়গায় বনবিভাগ গাছ রোপণ করেছে। এসব গাছ পুকুরে পড়ে মাছ নষ্ট হচ্ছে তাই গাছকাটা হচ্ছে।

তিনি দম্ভোক্তি করে আরও বলেন, তার জায়গার গাছ কাটতে তিনি আবার কার অনুমতি নিবেন। তিনি গাছ কাটছেন প্রশাসন যদি ব্যবস্থা নেয় নিবেন। তখন দেখা যাবে বলে এড়িয়ে গেছেন তিনি।

এব্যাপারে মুন্ডুমালা অফিসের ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহসিলদার) রবিউল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেলে বিস্তারিত খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা প্রহণ করা হবে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.