শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩৫ pm

সংবাদ শিরোনাম ::
আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা
রাজধানীতে ১৭ আসনে নৌকার প্রার্থী আরাফাতের জয়

রাজধানীতে ১৭ আসনে নৌকার প্রার্থী আরাফাতের জয়

ডেস্ক রির্পোট :
ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। নৌকার প্রতীকে তাকে লড়তে হয়েছে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলমের সঙ্গে। যদিও এই নির্বাচনে মোট প্রার্থী ছিলেন আটজন।

গতকাল সোমবার (১৭ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে বিভিন্ন ভোটকেন্দ্রর বেসরকারি ফল ঘোষণা শুরু হয়। ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মনির হোসাইন খান। প্রথম থেকেই এগিয়ে ছিলেন আরাফাত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে পাওয়া যায় একতারা প্রতীকের প্রার্থী হিরো আলমকে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়তে থাকে তাদের ভোটের ব্যবধান।

রাত ৮টায় একে একে ঘোষণা হয় ১২৪টি ভোটকেন্দ্রের মধ্যে ১২০টি কেন্দ্রের ফলাফল। বাকি থাকে চারটি কেন্দ্রের ফল ঘোষণার। আর তাতেই কেটে যায় এক ঘণ্টা সময়। পরে রাত ৯টায় সব কয়টি কেন্দ্রের ফলাফল, অর্থাৎ ১২৪টির ফলাফল ঘোষণা করা হয়।

এতে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ এ আরাফাতের প্রাপ্ত ভোটের সংখ্যা ২৮ হাজার ৮১৬ ভোট, একতারা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম পেয়েছেন পাঁচ হাজার ৬০৯ ভোট।

গতকাল সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে চলে ভোটগ্রহণ। পরে শুরু হয় গণনা। এরপর সন্ধ্যা ৬টার দিকে শুরু হয় বেসরকারি ফল ঘোষণা।

চলতি বছরের ১৪ মে জনপ্রিয় অভিনেতা ও মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক এমপির মৃত্যুতে গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা সেনানিবাসের একাংশ নিয়ে আসনটি শূন্য হয়। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আট প্রার্থী। যদিও স্বতন্ত্র (ট্রাক) প্রার্থী তরিকুল ইসলাম ভূঁইয়া সকালেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

প্রতিদ্বন্দ্বিতায় অন্যান্যদের মধ্যে ছিলেন—জাকের পার্টির কাজী রশিদুল হাসান (গোলাপ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আক্তার হোসেন (ছড়ি), বাংলাদেশ কংগ্রেসের রেজাউল করিম স্বপন (ডাব) এবং তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান (সোনালি আঁশ)।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা সেনানিবাস এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনে ১২৪টি ভোটকেন্দ্রের অধীনে ৬০৫টি ভোটকক্ষের মোট ভোটার সংখ্যা তিন লাখ ২৫ হাজার ২০৫। এর মধ্যে পুরুষ এক লাখ ৭১ হাজার ৬২৫ জন ও নারী ভোটার এক লাখ ৫৩ হাজার ৫৮০ জন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.