বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:১০ pm

সংবাদ শিরোনাম ::
সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক
এমপি আয়েনের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গে তদন্তের নির্দেশ ইসির

এমপি আয়েনের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গে তদন্তের নির্দেশ ইসির

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্থানীয় এমপি আয়েন উদ্দিনের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের যে অভিযোগ উঠেছে তা ২৪ ঘণ্টার মধ্যে তদন্তের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে রাজশাহীর জেলা প্রশাসককে এই নির্দেশ দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, হরিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন আচরণবিধি লঙ্ঘন করে গত ৪ জুলাই হরিয়ান রেললাইন মাঠ সংলগ্ন মাঠে হরিয়ান ইউনিয়নের নেতৃবৃন্দকে নিয়ে জনসভা ও বাড়ি বাড়ি গিয়ে ভোটের প্রচারণা করেছেন বলে অভিযোগ পড়েছে কমিশনে। উক্ত অভিযোগ তদন্ত করে ১০ জুলাই সকাল ১০টার মধ্যে তদন্ত করে প্রতিবেদন নির্বাচন কমিশনে দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। এই চিঠির অনুলিপি দেয়া হয়েছে রাজশাহী বিভাগীয় কমিশনার, পুলিশ সুপার, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও হরিয়ান ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকে।

বিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, নির্দেশনা অনুযায়ী অভিযোগ তদন্ত করে নির্বাচন কমিশনের পাঠানো হবে। জানা গেছে, ইউনিয়ন পরিষদ (ইউপি) থেকে শুরু করে জেলা পরিষদ নির্বাচন- কোথাও নির্বাচনী আচরণবিধি মানেন না রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিন। এলাকায় যে নির্বাচনই হোক না, আইন ভেঙে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। ফলে তাঁর কাছে অসহায় হয়ে পড়েন নির্বাচনের প্রতিদ্বন্দ্বী অন্য প্রার্থীরা। হরিয়ান ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন। স্থানীয় এক আওয়ামী লীগ নেতার অভিযোগ, আবুল হোসেনকে বছরখানেক আগে সভাপতি বানিয়েছেন এমপি আয়েন উদ্দিন। এর আগে তিনি দলে সক্রিয়ই ছিলেন না। এমপির কারণেই তিনি ভোটে দলের মনোনয়ন পেয়েছেন।

এবারও এমপি আয়েনের বিরুদ্ধে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারের অভিযোগ উঠেছে। সম্প্রতি হরিয়ান সুগার মিল অতিথি ভবনে দলীয় নেতা-কর্মীদের নিয়ে নির্বাচনী সভা করেন তিনি। গত ৪ জুলাই সন্ধ্যায় হরিয়ান বাজারে নির্বাচন উপলক্ষে বিশেষ বর্ধিত সভায় বক্তব্য দেন এমপি আয়েন উদ্দিন। সেখানে বক্তব্য দেন দলীয় চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেনও। সভায় আয়েন উদ্দিন বলেন, নৌকার প্রার্থীর জন্য কাজ করতে হবে। তাঁকে ভোটে জিতিয়ে আনতে হবে। এছাড়া পরে হরিয়ান এলাকার ভোটার হিসেবে যারা সরকারের সামাজিক সুরক্ষার বিভিন্ন ভাতা পান, তাদের সঙ্গেও সভা করে নৌকায় ভোট দিতে বলেন এমপি আয়েন উদ্দিন। তবে কৌশলে ভোটারদের নির্বাচনী এলাকার বাইরে কাটাখালী পৌর এলাকায় ডেকে নিয়ে সভা করেন তিনি। হরিয়ানের এই নির্বাচনে চেয়ারম্যান পদে মোট প্রার্থী ছয়জন।

তাঁদের একজন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেবর আলী। বলেন, ‘এমপি আয়েন উদ্দিন আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী সভা-সমাবেশ করে যাচ্ছেন। তিনি নির্বাচনী এলাকায় সমাবেশ করছেন। এর আগে হরিয়ান সুগার মিলে সভা করলে আমি রিটার্নিং কর্মকর্তাসহ নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেছি।

অভিযোগের বিষয়ে আয়েন উদ্দিন এমপি বলেন, আমি হরিয়ান ইউপির সীমানার বাইরে সভা-সমবাবেশ করেছি। এটি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়ে না। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.