বুধবা, ২৫ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২৫ am

সংবাদ শিরোনাম ::
কোটায় ২৮৫ প্রতিবন্ধীকে নিয়োগ দিতে হাইকোর্টের রায় প্রকাশ তানোরে বিলকুমারী বিল থেকে একব্যক্তির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার নাচোলে ডেমোক্রেসি ওয়াচের উদ্বুদ্ধকরণ সভা নাচোলে ওলামা বিভাগের উদ্যোগে সিরাত মাহফিল অনুষ্ঠিত চাকরি স্থায়ীকরণসহ ৭ দফা দাবিতে রাকাব কর্মচারীদের মানববন্ধন তানোরে জাতীয়করনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি
তানোরে পুড়লো প্রতিবন্ধী ভিক্ষুকের বাড়ি, সংস্কারে প্রতিবেশির বাঁধা

তানোরে পুড়লো প্রতিবন্ধী ভিক্ষুকের বাড়ি, সংস্কারে প্রতিবেশির বাঁধা

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোরে রাতের আধাঁরে এক প্রতিবন্ধী ভিক্ষুকের বাড়ি আগুনে পুড়িয়ে দেবার ঘটনা ঘটেছে। পরে পুড়িয়ে দেয়া ওই বাড়িটি সংস্কারের সময় এক প্রতিবেশি বাঁধা দিয়ে সংস্কার কাজ বন্ধ করে দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে তানোর পৌর এলাকার মথুরাপুর মহল্লায়। এঘটনায় গেলো ২১ জুন বুধবার সন্ধ্যায় মথুরাপুর মহল্লার বাসিন্দা মৃত মোজাহার আলীর স্ত্রী হারেজা বেওয়া বাদি হয়ে প্রতিবেশি মৃত মিরাতনের পুত্র রফিকুল ইসলাম (৪৫) ছাড়াও অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে তানোর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও মহল্লাবাসী সূত্রে জানা গেছে, সম্প্রতি গেলো ১৩ জুন মঙ্গলবার রাত ৯টার দিকে কে বা কারা হারেজা বেওয়ার বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এসময় মহল্লাবাসী ও ফায়ার সার্ভিস অফিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে ছুটে আছেন। তৎক্ষণে বাড়ির একাংশ পুড়ে ছাই হয়ে যায়। পরে আগুনে পুড়ে যাওয়া ওই বাড়িটি গত ৩/৪ দিন ধরে সংস্কার কাজ শুরু করেন ওই বিধবা নারী ও তার দুই প্রতিবন্ধী পুত্র। এঅবস্থায় বুধবার প্রতিবেশি মৃত মিরাতনের পুত্র রফিকুল ইসলাম ও তার লোকজন সংস্কার কাজে বাঁধা দিয়ে প্রতিবন্ধী শাহিনের ওপর হামলা ও মারপিটের জন্য আক্রোমন করে। এ সময় মহল্লাবাসী ওই প্রতিবন্ধীকে উদ্ধারে এগিয়ে এলে কিছুটা শান্ত হয় রফিকুল ইসলার। এঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন ওই বিধবা ও তার দুই প্রতিবন্ধী সন্তানসহ পরিবারের সদস্যরা।

এবিষয়ে বিধবা নারী হারেজা বেওয়া বলেন, ওই বাড়িতে তার পরিবার নিয়ে প্রায় ৬০ বছর ধরে বসবাস করছেন তিনি। তার দুইপুত্র শারিরীক প্রতিবন্ধী। তারা ভিক্ষা করে জীবিকা নির্বাহ করে। প্রতিবেশি রফিকুলের সাথে জায়গা জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ওই বিরোধের সূত্রধরে নানাভাবে নির্যাতিত হন তারা। বাড়িতে কে আগুন দিয়েছে বুঝতে পারিনি। কিন্তু পুড়ানো বাড়ি সংস্কার কাজে বাঁধা দেওয়ায় মনে হচ্ছে প্রতিবেশি রফিকুলই তাদের বাড়িতে আগুন ধরিয়ে তাদের মারতে চেয়েছে বলে দাবি করেন হারেজা বেওয়া।
তবে, এনিয়ে অভিযুক্ত রফিকুল ইসলামের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। এজন্য তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, আগুনে বাড়ি পুড়ে যাবার বিষয়ে থানা পুলিশ ঘটনাস্থল তদন্ত করেছে। স্থানীয়রা বসে সমাধানের জন্য সময় নিয়েছেন। সমাধানে ব্যর্থ হলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.