মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:১৩ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরে এলজিইডির ডাব্লিউবিএম রাস্তায় ৫ বছর পর কার্পেটিং, উঠে যাচ্ছে পিচ-পাথর

তানোরে এলজিইডির ডাব্লিউবিএম রাস্তায় ৫ বছর পর কার্পেটিং, উঠে যাচ্ছে পিচ-পাথর

সারোয়ার হোসেন, তানোর :
রাজশাহীর তানোরে এলজিইডির রাস্তা নির্মাণে নজিরবিহীন অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে। নিম্নমাণের নির্মাণ সামগ্রি ব্যবহার ও পরিমাণে কম দেয়া হয়েছে। সিডিউল অনুযায়ী কোনো কাজ হয়নি। রাস্তা কার্পেটিংয়ের পরদিনই বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে দেবে গেছে। এছাড়াও দু’ধারে দেয়া হয়নি মাটি। অনেক স্থানে বর্ষা আসার আগেই এখনি ভেঙে গেছে। এসব কারণে রাস্তা নিয়ে কয়েক গ্রামের মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তানোর উপজেলার সরনজাই ইউনিয়নের কাঁসারদিঘি গ্রামের ৫০০ মিটার দৈর্ঘ্যরে রাস্তা (ডাব্লিউবিএম) করার পর দীর্ঘ প্রায় ৫ বছর যাবৎ পড়েছিল। এতে কাদামাটি পড়ে রাস্তার ডাব্লিউবিএম-এর অস্তিত্ব প্রায় হারিয়ে গিয়েছিল। কিন্তু সম্প্রতি গেলো বৃহস্পতিবার ও শুক্রবার রাস্তার ডাব্লিউবিএম ভালভাবে পরিস্কার না করেই তার ওপর পিচ ও পাথর দিয়ে কার্পেটিং করা হয়েছে। এসময় গ্রামবাসি বাধাঁদিয়ে সিডিউল অনুযায়ী কাজ করার কথা বললে উল্টো তাদের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করার হুমকি দেয়া হয়েছে। যে কারণে নিম্নমাণের কাজ হলেও তারা আর কোনো প্রতিবাদ করতে পারেনি। বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে রাস্তা নির্মাণে এমন অনিয়ম-দূর্নীতির দৃশ্য দেখা গেছে।

গ্রামবাসি জানান, কার্পেটিংয়ে নিম্নমাণের বিটুমিন ব্যবহার ও পরিমানে কম দেয়া হয়েছে। যেকারণে কার্পেটিং কাজের দু’দিন পরেই উঠে যাচ্ছে। ফলে এই রাস্তা নিয়ে গ্রামবাসির যে স্বপ্ন ছিল ঠিকাদারের নিম্নমাণের কাজের জন্য তাদের সেই স্বপ্ন উবে গেছে।

জানা গেছে, বিগত ২০১৮ সালে প্রায় ৮ লাখ টাকা ব্যয়ে মাটির রাস্তাটি ৫০০ মিটার পাঁকাকরণের জন্য উপজেলা এলজিইডি দপ্তর থেকে দরপত্র আহবান করা হয়। দরপত্রে কার্যাদেশ পান এমএনজেড কনস্ট্রাকশন। কিন্তু বৈশ্বিক করোনা সমস্যার কারণে ওই সময়ে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ করতে পারেনি। রাস্তার কাজ সম্পন্ন না করেই ঠিকাদার লাপাত্তা হয়ে যায়। ফলে বিভিন্ন চাপে চলতি ২০২৩ সালের ১০ মে বৃহস্প্রতিবার ও ১১ মে শুক্রবার রাস্তার কার্পেটিং কাজ করা হয়।

এব্যাপারে স্থানীয় বাসিন্দা ও ইউপি মেম্বার আব্দুল মতিন বলেন, কাজে ব্যাপক ঘাপলা হয়েছে। এরআগেও সাঁকো নির্মাণে অনিয়মের প্রতিবাদ করায় তার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করা হয়েছিল। তাই কেউ আর প্রকাশ্যে এসব অনিয়ম নিয়ে প্রতিবাদ করার সাহস পায় না।

এবিষয়ে জানতে চাইলে ঠিকাদার মাহাবুর রহমান এসব অভিযোগ অস্বীকার করে বলেন, এমন অনিয়ম হবার কথা নয়। তিনি আরও বলেন, কাজ দেখভাল করে তার লোকজন। তিনি খোঁজখবর নিয়ে দেখবেন। কোনো সমস্যা থাকলে সমাধান করে দিবেন।

এবিষয়ে তানোর উপজেলা এলজিইডি প্রকৌশলী সাইদুর রহমান বলেন, তিনি আগামীকাল সরেজমিন রাস্তার কাজ পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.