শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:৫৭ pm

সংবাদ শিরোনাম ::
ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী
রাসিক নির্বাচনে জাপার মেয়রপ্রার্থী স্বপন : দূর্নীতি বন্ধে প্রতিশ্রুতি

রাসিক নির্বাচনে জাপার মেয়রপ্রার্থী স্বপন : দূর্নীতি বন্ধে প্রতিশ্রুতি

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
আসন্ন ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টি (জাপার) মেয়র প্রার্থী সাইফুল ইসলাম স্বপনকে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে ভোটের মাঠে নামলেন দলীয় নেতাকর্মীরা। শনিবার (৬ মে) বেলা ১১ টার সময় মহানগরীর গণকপাড়া মোড়ে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তারা। সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগরের আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপনকে প্রার্থী ঘোষণা করা হয়।

পরে তিনি লিখত বক্তব্য পড়ে শোনান ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় মেয়র প্রার্থী সাইফুল ইসলাম স্বপন বলেন, আসন্ন পাঁচটি সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টি থেকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। আমাকে রাজশাহী সিটিতে মনোনয়ন দেয়া হয়েছে। আশা করছি নিরপেক্ষ নির্বাচন হলে আমরা ভালো ফলাফল করবো।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের রুপকার ও জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ রাজশাহী সিটি কর্পোরেশন প্রতিষ্ঠা করেছেন। তাই এই সিটি কর্পোরেশনের উন্নয়ন ও সকল প্রকার নাগরিক সুবিধা নিশ্চিত করার জন্য কিছু পরিকল্পনা রয়েছে। রাজশাহীর মানুষ এখনো জাতীয় পার্টির সঙ্গে আছেন।

নির্বাচনী ইস্তেহারে নাগরিক সুবিধা বাড়ানোর অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়ে সাইফুল ইসলাম স্বপন বলেন, মশা নিধন, সুপেয় পানির ব্যবস্থা, পরিষ্কার-পরিচ্ছন্নতা, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, ফুটপাত দখলমুক্ত করে জনগণের চলাচলের ব্যবস্থা করার উপর গুরুত্ব আরোপ করেন। এছাড়াও পকুর ভরাট বন্ধ করে জলাশয় সংরক্ষণ করা, শিক্ষা ও সংস্কৃতির উন্নয়ন, শিল্পায়ন ও কর্মমুখী শিক্ষার মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা, টেন্ডারসহ সিটি কর্পোরেশনে যেসব অনিয়ম-দুর্নীতি আছে তা বন্ধ করার প্রতিশ্রুতি দেন।

কি ধরনের শিল্পায়ন প্রতিষ্ঠা ও কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজশাহী টেক্সটাইল করাখানা, চিনিকল, রেশম শিল্প, সেরিকালচার কারখানা গুলোকে সরকারের সাথে লিয়াজো করে চালুর উদ্যোগের চেষ্টা করবো। এছাড়াও প্রাইভেট সেক্টর বা বিদেশী সংস্থাকে কাজে লাগিয়ে কর্মস্থানের জন্য জোর প্রদান করা হবে। প্রয়োজনে গার্মেন্টস সেক্টর প্রতিষ্ঠার উপর জোর দেওয়া হবে। অন্তত ৪টি গার্মেন্টস কারখানা প্রতিষ্ঠা হলে প্রায় ২০ হাজার লোকের কর্মস্থানের আশা প্রকাশ করেন।

নির্বাচিত হলে সিটির উন্নয়ন ছাড়াও তিনি শহরের বাইরে পদ্মার চরের উন্নয়ন মূলক কাজ করবেন। পদ্মার দক্ষিণে পদ্মা নদীর ওপারের চরের উন্নয়ন করতে চেয়েছেন। অথচ এই চর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত নয়। সাংবাদিকরা চর মাজারদিয়া সিটি করপোরেশনের অন্তুর্ভুক্ত নয় জানালে, সাইফুল ইসলাম স্বপন বলেন, ‘ওটা সিটি করপোরেশনের এলাকা না? হতে পারে। আমি দুঃখিত।’

এর আগে ২০১৮ সালেও রাসিক নির্বাচনে জাপার মহানগরের নেতা ওয়াসিউর রহমান দোলনকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছিল। তবে কেন্দ্রের সিদ্ধান্তেই পরে দোলন নিজের প্রার্থিতা প্রত্যাহার করে আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনকে সমর্থন দেন।

এবার জাতীয় পার্টি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে কি না জানতে চাইলে প্রার্থী সাইফুল ইসলাম স্বপন বলেন, ‘এবার আমরা শেষ পর্যন্ত থাকব। জাতীয় পার্টি নির্বাচন বর্জন করবে না।’

সংবাদ সম্মেলনে জাপা চেয়ারম্যানের উপদেষ্টা ও জেলার আহ্বায়ক আবুল হোসেন, আরেক উপদেষ্টা রাহাত হোসেন, দলের জেলা কমিটির সদস্য সচিব শামসুদ্দিন রিন্টু, মহানগরের সদস্য সচিব ওয়াসিউর রহমান দোলন, কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ডালিম প্রমুখ উপস্থিত ছিলেন। জাপা নেতা সালাহউদ্দিন মিন্টু সংবাদ সম্মেলন পরিচালনা করেন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.