মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:১৭ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরে জমিতে কেটে রাখা ধান রাতে তুলে নেয়ার অভিযোগ

তানোরে জমিতে কেটে রাখা ধান রাতে তুলে নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে প্রান্তিক কৃষকের জমিতে কেটে রাখা বোরো ধান পুলিশের সহযোগীতায় গভীর রাতে তুলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এসময় ৯৯৯ নম্বরে ফোন করেও ধান লুট ঠেকাতে পারেনি প্রান্তিক বর্গাচাষীসহ জমির মালিক ।

এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনার পাশাপাশি হতাশায় ভুগছেন ওই কৃষক। এঘটনায় পরে গত ২মে মঙ্গলবার দিবাগত রাতে টার দিকে ঘটনাটি ঘটেছে তানোর উপজেলার বাধাইড় ইউনিয়নের (ইউপি) হাপানিয়া দোগাছী গ্রামে।

এ ঘটনায় ৪মে বৃহস্প্রতিবার কৃষক সইবুর রহমান বাদি হয়ে এলাকার প্রভাবশালী ভুমিদশ্য দুরুল হুদাসহ অজ্ঞাতনামাদের আসামি করে তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, তানোর উপজেলার বাধাইড় ইউপির হরিসপুর মৌজায়, আরএস খতিয়ান নম্বর ৮২ এবং ৮৬৫  দাগ নম্বর দাগে ৩ একর ২৩ শতক সম্পত্তির মালিক আব্দুর রশিদের  দুই কন্যা নাজিয়া জেরিন ও তাসনুতা সোনীয়া। তারা ঢাকার মালিবাগ শান্তিনগরে বসবাস করেন।

বিগত ২০২২ সালের ৬ জুলাই তাদের দুই বোনের কাছে থেকে তানোর সাব-রেজিষ্ট্রার অফিসে রেজিষ্ট্রি দলিলের মাধ্যমে এসব সম্পত্তি ক্রয় করেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউপির গোয়ালডুবি গ্রামের
আলহাজ্ব সাইদুর রহমানের পুত্র সইবুর রহমান দিগর।

তাদের কাছে থেকে নাচোল উপজেলার খড়িবাড়ী গ্রামের সিরাজুল ইসলামের পুত্র মিজান আলী এসব সম্পত্তি বর্গা নিয়ে বোরো ধান চাষ করেন।

ধান পাকার পর  ধান কেটে শুকানোর জন্য খেতে রেখে দেন। কিন্তু হাপানিয়া-দোগাছী গ্রামের মৃত ফিরোজ মাষ্টারের পুত্র ভুমিগ্রামী দুরুল হুদা, মুন্ডমালা তদন্ত কেন্দ্রের পুলিশের সহযোগীতায় দেশীয় অস্ত্রে সজ্জিত  বহিরাগত ভাড়াটিয়া বাহিনী নিয়ে মঙ্গলবার দিবারত রাতে টার দিকে প্রায় ৫ বিঘা জমির কাটা ধান লুট করে নিয়ে যায়।

যাবার সময় ঘোষণা দেয় এই জমিতে এবার যারা আসবে তাদের গর্দান কাটা যাবে। খড়সহ এসব ধানের মুল্য প্রায় দেড় লাখ টাকা। অথচ এসব সম্পত্তির সঙ্গে দুরুলের কোনো সম্পৃক্ততা নাই।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভুমিগ্রামী দুরুল হুদার নেতৃত্বে গত মঙ্গলবার দিবাগত রাত ৯টা থেকে ভোর পর্যন্ত ধান নিয়ে যাওয়া হয়। এ সময় ৯৯৯ নম্বর ফোন করা হলে মুন্ডুমালা পুলিশ ফাঁড়ির দারোগা মতিউর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে উপস্থিত হয়ে দীর্ঘ সময় অবস্থান করেন।

কিন্ত্ত তার উপস্থিতিতে দুরুল বাহিনী ধান লুট করে নিয়ে গেলেও, অজ্ঞাত কারণে  তিনি কোনো বাধা না দিয়ে নিরব ভূমিকা পালন করেন। এঘটনায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে। দুরুল বাহিনীর দৌরাত্ম্যে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।

এবিষয়ে জানতে চাইলে দুরুল হুদা অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি তার হিস্যার দেড় বিঘা জমির ধান কেটে নিযে গেছেন, যেটা দারোগা মতিয়ার স্যার জানেন।

এবিষয়ে জানতে চাইলে এসআই মতিয়ার হোসেন বলেন,  ৯৯৯ নম্বরে কল দেয়ায় তিনি সেখানে গিয়েছিলেন। তার উপস্থিতিতে দুরুল বাহিনী ধান নিয়ে গেছে বলে অনেকে বলছে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি দুরুল বাহিনীর কাউকে চিনি না।

এবিষয়ে জানতে চাইলে তানোর থানার দায়িত্বরত ওসি তদন্ত মিজানুর বলেন অভিযোগ পাওয়া গেছে, ইন্ডোজ করে মুন্ডুমালা পুলিশ তদন্তকেন্দ্র পাঠানো হবে। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.