বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৩০ pm

সংবাদ শিরোনাম ::
রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই
রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রস্তুত ৩ খেলার মাঠ

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রস্তুত ৩ খেলার মাঠ

ডেস্ক রির্পোট :
রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) দুটি পুরোনো খেলার মাঠ সংস্কার ও নতুন আরেকটি মাঠ তৈরির উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। ঈদুল ফিতরের ছুটি শেষ হওয়ার আগেই মাঠগুলো শিক্ষার্থীদের জন্য খেলার উপযোগী হবে। এতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ক্রীড়াপ্রেমী শিক্ষার্থীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক মো. আল হেলাল। তিনি বলেন, শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের লক্ষ্যে বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ে একটি নতুন মাঠ তৈরি ও দুটি পুরোনো মাঠ সংস্কার করছে। এতে শিক্ষার্থীরা বিভিন্ন সময় আয়োজিত টুর্নামেন্ট সঠিকভাবে সম্পন্ন করতে পারবে। মাঠ অসমতলের কারণে যেসব দুর্ঘটনা ঘটত তা অনেকটাই কমে যাবে।

সরেজমিনে জানা গেছে, নতুন মাঠের প্রস্তুত কাজ প্রায় শেষের দিকে। বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেটসংলগ্ন কেন্দ্রীয় খেলার মাঠ, উপাচার্যের বাংলোসংলগ্ন মাঠ এবং কেন্দ্রীয় মসজিদ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মাঝখানে অবস্থিত মাঠটির প্রস্তুতির কাজ চলছে।

বিভিন্ন শিক্ষার্থী বলেন, ‘আমাদের ক্যাম্পাসে নামেমাত্র একটি কেন্দ্রীয় খেলার মাঠ ছিল, যা খেলার জন্য মোটেও উপযোগী ছিল না। এ ছাড়া একটিমাত্র মাঠে ২২টি বিভাগের ক্রীড়া সপ্তাহ ও বিশ্ববিদ্যালয়ের আন্তবিভাগীয় টুর্নামেন্ট লেগেই থাকত। সাধারণ শিক্ষার্থীরা খেলাধুলার সুযোগই পেতেন না। কেন্দ্রীয় মাঠ খেলার উপযোগী করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।’

কয়েক শিক্ষার্থী জানান, কেন্দ্রীয় খেলার মাঠ ছাড়াও বিশ্ববিদ্যালয় প্রশাসন আরও দুটি মাঠ প্রস্তুত করছে। এখন সাধারণ শিক্ষার্থীরা শরীরচর্চাসহ বিভিন্ন খেলায় অংশগ্রহণ করতে পারবেন। খেলার মাঠের যে সংকট ছিল, তিনটি মাঠ প্রস্তুত হলে তা আর থাকবে না।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্পোর্টস অ্যাসোসিয়েশনের সভাপতি রুবেল হোসেন আদনান বলেন, শিক্ষার্থীরা এখন থেকে অনায়াসে বিভিন্ন খেলার প্রস্তুতি ও টুর্নামেন্ট আয়োজন করতে পারবে। মাঠসংকটের কারণে ডিপার্টমেন্ট টুর্নামেন্ট চলাকালে বিড়ম্বনার শিকার হতো, এখন আর এ রকম বিড়ম্বনায় পড়তে হবে না।

এদিকে ঈদুল ফিতরের ছুটি শেষ হওয়ার আগেই শিক্ষার্থীদের জন্য মাঠগুলো খেলার উপযোগী হবে বলে নিশ্চিত করেন বেরোবির বহিরাঙ্গন কার্যক্রম দপ্তরের পরিচালক সাব্বীর আহমেদ চৌধুরী। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.