রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:২০ am

সংবাদ শিরোনাম ::
ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী
চীনা অ্যাপ ই-মুভি প্ল্যানের রাজশাহীর এজেন্টসহ সহযোগী কারাগারে

চীনা অ্যাপ ই-মুভি প্ল্যানের রাজশাহীর এজেন্টসহ সহযোগী কারাগারে

এম এম মামুন, নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ থেকে কয়েকশ কোটি টাকা লুটে নেওয়া চীনা অ্যাপ ই-মুভি প্ল্যানের রাজশাহীর এজেন্ট আজমল হুদা মানিককে (৩৬) ও সহযোগী সিয়াম আলীকেও (৩০) কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ আদেশ দেন।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এই দুই আসামি উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিনে ছিলেন। আগাম জামিন শেষে উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী তারা নিম্ন আদালতে হাজির হন। এ সময় আইনজীবীর মাধ্যমে তারা জামিনের আবেদন করেন। তবে আদালত তা নামঞ্জুর করে দুজনকে কারাগারে পাঠিয়েছেন। এই মামলার এনামুল হক (৪২) নামের আরেক আসামি জামিনে রয়েছেন। রাজশাহীর পবা নতুনপাড়া মহল্লার বাসিন্দা জুয়েল রানা টিটু (২৭) এ মামলার বাদী।

থানা-পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, গত বছরের সেপ্টেম্বরে গুগল প্লে স্টোরে চীন থেকে অবমুক্ত করা হয় ই-মুভি প্ল্যান অ্যাপ। এই অ্যাপে সর্বনিম্ন ২ হাজার টাকায় একটি হিসাব খুলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা দিলেই তা ব্যবহারকারীর হিসাবে মার্কিন ডলারে দেখাত। সেই ডলার দিয়ে অ্যাপে বিভিন্ন দেশের সিনেমার টিকিট কিনলেই লভ্যাংশ দেওয়া হতো। বিনিয়োগ করা টাকা উঠে যেত এক মাসেই।

একসঙ্গে ৩ হাজার ডলার বিনিয়োগে এক মাসে লাভ দেখানো হতো ৩৬০ গুণ বেশি। হঠাৎ ১২ ফেব্রুয়ারি ই-মুভি প্ল্যান বন্ধ হয়ে যায়। এই অ্যাপের সঙ্গে জড়িত ছিলেন কয়েকজন চীনা নাগরিক। গত ৭ জানুয়ারি তাঁরা ঢাকায় এসেছিলেন। দেশের বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে ই-মুভি প্ল্যানের এজেন্ট ছিল। রাজশাহীর এজেন্ট আজমল হুদা মানিক রাজশাহী নগরীর শিরোইল কলোনির সাড়ে ৩ নম্বর গলির এক ভাড়া বাড়িতে অফিস খুলেছিলেন। ই-মুভি প্ল্যান বন্ধ হয়ে গেলে তিনি অফিস বন্ধ করে পালিয়ে যান।

রাজশাহীর অনেক গ্রাহক নওগাঁর মান্দায় মানিকের গ্রামের বাড়ি গিয়ে তাঁর খোঁজ পাননি। পরে প্রতারিত গ্রাহক জুয়েল রানা টিটু বাদী হয়ে আজমল হুদা মানিকসহ তিনজনের বিরুদ্ধে নগরীর চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেন। মামলাটি এখন তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ঢাকা থেকে সিআইডি এ মামলায় কয়েকজনকে গ্রেপ্তার করেছে।

চীনা প্রতারকদের নিয়ে এসে তারা ঢাকায় ই-মুভি প্ল্যানের গ্রাহকদের সঙ্গে একটি কনফারেন্সের আয়োজন করেছিলেন। দেখিয়েছিলেন নানা প্রলোভন। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.