মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:১৯ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
তানোরে আশা এনজিও’র মাঠকর্মী গ্রাহকের ১০ লাখ টাকা নিয়ে উধাও

তানোরে আশা এনজিও’র মাঠকর্মী গ্রাহকের ১০ লাখ টাকা নিয়ে উধাও

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোরে ‘আশা’ নামক এনজিওর এক মাঠকর্মী গ্রাহকের কয়েক লাখ টাকা নিয়ে উধাও হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। তানোর উপজেলার মুন্ডুমালা পৌর এলাকায় অবস্থিত ‘আশা’ নামের এনজিও’র মাঠকর্মী অর্ধশত গ্রাহকের পরিশোধিত ঋণ ও সঞ্চয়ের প্রায় ১০ লাখ টাকা নিয়ে উধাও হয়েছেন। ওই মাঠকর্মীর নাম গোলাম রাব্বনী।

তিনি সম্প্রতি বৃহস্পতিবার মুন্ডুমালা শাখা অফিস থেকে উধাও হয়েছেন। রোববার ঘটনাটি জানাজানি হলে মুন্ডুমালা শাখা অফিসের কয়েক হাজার গ্রাহক তাদের জমানো সঞ্চয় নিয়ে চরম আতঙ্কে পাস বই নিয়ে অফিসে যোগযোগ করছেন। আর দেখছেন তাদের আমানত ঠিক আছে কি না তা যাছাই-বাছাই করছেন। অনেকে আবার সঞ্চয়ের টাকা উত্তোলনে হুড়োহুড়ি শুরু করেছেন। এতে বিপুল সংখ্যক গ্রাহকের মাঝে এনজিও আশা’র ভাবমূর্তি নিয়ে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এঘটনায় রোববার ওই ‘আশা’ অফিসের মুন্ডুমালা শাখা ম্যানেজার সিহাব উদ্দিন বাদী হয়ে থানায় মাঠকর্মী গোলাম রাব্বানীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এদিকে, একইদিন রাজশাহী জেলা আশা অফিস থেকে দুইজন শাখা ম্যানেজার ও দুইজন আরএম মোট চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

তদন্ত কমিটি সরেজমিন মুন্ডুমালা ‘আশা’ অফিসে এসে গ্রাহকদের সঞ্চয় ও পরিশোধিত ঋণ যাচাই-বাছাই শুরু করেছেন। প্রথম দিনেই তদন্ত কমিটি মুন্ডুমালা শাখা অফিসে সদস্যদের পরিশোধিত ঋণের টাকা ও সঞ্চয় নিয়ে মাঠকর্মী অফিসে জমা দেখাননি এমন ১২ থেকে ১৫ জনের তালিকা পেয়েছেন। তাতে ৫ লাখ ৫২ হাজার ৫২০ টাকা খোয়া যাওয়ার বিষয়টি সত্যতা পেয়েছেন বলে তদন্ত কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন।

তবে, এব্যাপারে তানোর অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া বলেছেন, এ সংক্রান্ত বিষয়ে থানায় অভিযোগ পাবার পর মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্র প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হয়েছে বলে জানান ওসি। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.