শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:০০ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
গোদাগাড়ীতে দখলমুক্ত হলো ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের কবরস্থান

গোদাগাড়ীতে দখলমুক্ত হলো ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের কবরস্থান

মো. রবিউল ইসলাম মিনাল (নিজস্ব প্রতিবেদক) গোদাগাড়ী :
রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় এসিল্যান্ডের নেতৃত্বে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণের কবরস্থান দখলমুক্ত করা হয়েছে। শনিবার ১১মার্চ সকাল সাড়ে ১০টার দিকে এসিল্যান্ড নিজে উপস্থিত থেকে সার্ভেয়ারসহ গ্রামবাসী ও দখলদারদের উপস্থিতিতে কবরস্থানের ৮৭ শতক জমি মেপে সিমানা নির্ধারণসহ দখলমুক্ত করে সাইনবোর্ড লাগিয়ে দেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের কাদমা ফুলবাড়ী রক্ষাগোলা সংগঠনের জনগণ গ্রামের নিকটস্থ খাড়ির পার্শ্ববর্তী সরকারি খাস খতিয়ানভূক্ত জমি যার মৌজা-মহাদেবপুর, জেএল নম্বর ১৪৭, দাগ নম্বর ৪২৪। এই জমির পরিমাণ ৮৭ শতক। উক্ত জমিতে দীর্ঘ ৪০ বছর যাবৎ কবরস্থান হিসেবে ব্যবহার করে আসছে এবং বিভিন্ন খতিয়ানে কবরস্থান উল্লেখ আছে।

কিন্তু কাদমা ফুলবাড়ী গ্রামের সাবেক ইউপি সদস্য মো. তাহাসিন উদ্দীন ও তার ভাই মো. আব্দুল গণি ও আব্দুর রউফ ৮৭ শতক জমির মধ্যে ১২ শতক জমি কবরস্থান রেখে বাকি ৭৫ শতক জমি দখল করে চাষাবাদ করে আসছিল।

তাদেরকে বারবার কবরস্থানের জমি ছেড়ে দেবার জন্য বলা হলেও তারা সেই জমি ছাড়েনি। ফলে রক্ষাগোলা সংগঠনের মোড়ল লুইস কিস্কুর নেতৃত্বে সংগঠনের জনগণ বিগত ৯ মার্চ গোদাগাড়ী ভূমি অফিসে লিখিত অভিযোগ করেন। উক্ত অভিযোগের ভিত্তিতে এসিল্যান্ড মো. সবুজ হাসান নিজেই তাৎক্ষনিক উক্ত কবরস্থান তদন্ত করেন এবং দখলের সত্যতা পান।

তিনি নিজে উপস্থিত থেকে সার্ভেয়ারসহ গ্রামবাসী ও দখলদারদের উপস্থিতিতে কবরস্থানের ৮৭ শতক জমি মেপে সিমানা নির্ধারণসহ দখলমুক্ত করে সাইনবোর্ড লাগিয়ে দেন।

এসময় উপস্থিত ছিলেন- সিসিবিভিওর শাখা কার্যালয়ের ইনচার্জ ও উর্ধতন মাঠকর্মকর্তা নিরাবুল ইসলাম, সমাজ সংগঠক ভূমি নিরঞ্জন কুজুর, সমাজ সংগঠক প্রেঁমচাদ এক্কা, স্থানীয় সার্ভেয়ার আলমগীর হোসেন ও গোদাগাড়ী উপজেলা ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তাসহ উক্ত গ্রামের সকল জণগণ। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.