মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২০ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
মোহনপুরে প্লাটিনাম জুবিলিতে খাবার সংকটে ক্ষোভে ফিরে গেল শিক্ষার্থীরা

মোহনপুরে প্লাটিনাম জুবিলিতে খাবার সংকটে ক্ষোভে ফিরে গেল শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জুবিলি) অনুষ্ঠানে খাবার না প্রায় দেড় শতাধিক শিক্ষার্থীরা ক্ষোভে বাড়ি ফিরে গেছে। এছাড়াও প্লাটিনাম জুবিলি অনুষ্ঠানের টিশার্ট ও খাবারের প্যাকেটে স্থানীয় সংসদ সদস্য মো. আয়েন উদ্দিনের নাম ব্যবহার করায় অনেকে উপস্থিত হননি। শনিবার (১১ মার্চ) মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫৮০ জন শিক্ষার্থীরা সকালে যথারীতি সময় হাজির হন। কিন্তু খাবার সংকটে আনন্দের পরিবর্তে ক্ষোভে আবেগে ফিরছেন শিক্ষার্থীরা।

তথ্যানুসন্ধানে জানা গেছে, মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে (প্লাটিনাম জুবিলি) অনুষ্ঠানের আয়োজন করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইফ নূর-ই-আলম চৌধুরী লিটন এমপি। এতে সভাপতিত্ব করেন- মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা শাহীনারা।

এসময় বিশেষ অতিথি ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আয়েন উদ্দিন এমপি, রাজশাহী বিশ্ববিদ্যায় ভিসি অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান, উপ-পরিচালক (মাধ্যমিক) রাজশাহী অঞ্চল ড. শারমিন ফেরদৌস চৌধুরী, মোহনপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাবিহা ফাতেমতুজ্-জোহরা প্রমুখ।

বেলা আড়াইটার সময় অনুষ্ঠান শেষে খাবার বিতরণ শুরু হয়। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকেও খাবার পায়নি বিপুল সংখ্যক শিক্ষার্থীরা। এক পর্যায়ে শিক্ষার্থীদের ডেকে নেওয়া হয় ক্লাসরুমে। সেখানে গিয়ে বিকেল ৪টা পর্যন্ত অপেক্ষার করার পরও খাবার না পেয়ে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থীরা ফিয়ে যান।

খাবার না পাওয়া এমন বেশ কয়েকজন শিক্ষার্থীরা জানান, আমাদের কাছ থেকে অনুষ্ঠানের নামে মাথাপিছু ৪০০ টাকা করে নেয় স্কুল কর্তৃপক্ষ। কিন্তু আমাদের খাবার দেওয়া হয়নি। তাই আমরা খাবার না পেয়ে বাড়ি ফিয়ে যাচ্ছি বলে আক্ষেপ করেন তারা।

এব্যাপারে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা শাহীনের সাথে যোগাযোগ করা হলে তিনি খাবার না পাওয়া বিষয়টি স্বীকার করে বলেন, এটা দুঃখজন। যেসকল শিক্ষার্থীরা খাবার পাননি তাদের জন্য খাবারের ব্যবস্থা করা হচ্ছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.