রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:২৬ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
নগরীতে মুক্তিপণ নিতে এসে প্রাইভেট কারসহ ৩ অপহরণকারী গ্রেফতার

নগরীতে মুক্তিপণ নিতে এসে প্রাইভেট কারসহ ৩ অপহরণকারী গ্রেফতার

এম এম মামুন :
রাজশাহীতে এক ব্যক্তিকে অপহরণের পর মুক্তিপণ নিতে এসে একটি প্রাইভেট কারসহ পুলিশের হাতে ধরা পড়েছেন তিন অপহরণকারী। সোমবার (৬ মার্চ) রাতে রাজশাহী নগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে, রোববার (৫ মার্চ) দিনগত গভীর রাতে নগরীর বোয়ালিয়া মডেল থানার সাগরপাড়া থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত অপহরণকারীরা হচ্ছে, বাগেরহাটের চিতলমারী উপজেলার কুড়ালতলা গ্রামের আফজাল হোসেনের ছেলে মেহেদী হাসান (২৫), খুলনার সোনাডাঙ্গা থানার কমিশনার গলি নবপল্লীর মৃত সাহেব আলীর ছেলে জাহিদ হাসান (৩৫) ও রাজধানীর পল্লবী থানার মিরপুর দুয়ারীপাড়ার মৃত নাসিরুদ্দীন মন্ডলের ছেলে মনোয়ার হোসেন (৬০)।

ঘটনা সূত্রে জানা যায়, গত ৫ মার্চ নগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া এলাকার মাসুদ আলী নামের এক ব্যক্তি জমি-জমা সংক্রান্ত কাজে ঢাকায় যান। তিনি ৫ মার্চ দিবাগত সাড়ে ১২টার দিকে তার ছেলেকে মোবাইলে ফোনে জানান, এক ব্যক্তিকে আলমারীর চাবিসহ পাঠাচ্ছি, তাকে যেন চেক বহিটা দিয়ে দেয়। তার ছেলে মিনহাজ এর কারণ জানতে চাইলে কোন কথা না বলে মোবাইল ফোন রেখে দেন।

মাসুদের ছেলের কাছে বিষয়টি সন্দেহ হয় এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের বিষয়টি জানান। পরে রাত আড়াইটার দিকে তিন ব্যক্তি একটি প্রাইভেট কার নিয়ে মাসুদের বাড়ির সামনে এসে তার ছেলের মোবাইল ফোনে জানায় তারা চেক বহি নিতে এসেছে। তখন মাসুদের ছেলে মিনহাজ আলী বিষয়টি বোয়ালিয়া থানা পুলিশকে সংবাদ দেন।

রফিকুল আলম জানান, খবর পেয়ে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেনের নির্দেশে থানা পুলিশের একটি টিম তাৎক্ষণিক সাগরপাড়া এলাকায় অভিযান চালায়। অভিযানে আসামি মেহেদী হাসান, জাহিদ হাসান ও মনোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়। পরে আরএমপির উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) আরেফিন জুয়েলের নির্দেশে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নূরে আলমের তত্ত্বাবধানে বোয়ালিয়া থানার ওসির নেতৃত্বে একটি টিম অবহৃত মাসুদকে উদ্ধারে অভিযান শুরু করেন এবং আসামিদের জিজ্ঞসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা তাদের সহযোগীদের সহযোগিতায় মাসুদকে ঢাকার বাড্ডা এলাকা থেকে অপহরণ করে অজ্ঞাত বাড়িতে আটক করে রেখেছে। দশ লক্ষ টাকা মুক্তিপণ পেলে মাসুদকে ছেড়ে দিতো। টাকা না দিলে মাসুদকে প্রাণে মেরে ফেলার কথাও জানায়। আসামিরা একটি সংঘবদ্ধ চক্র। দীর্ঘদিন যাবৎ নিরীহ মানুষকে আটক রেখে মুক্তিপণ আদায় করে আসছিল বলেও স্বীকার করেন তারা।

অবশেষে সোমবার সন্ধ্যায় আসামিদের দেওয়া তথ্য ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে রামপুরা থানা পুলিশের সহায়তায় অপহৃত ভিকটিম মাসুদকে উদ্ধার করা হয়। গ্রেফতার আসামিদের বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় একটি অপহরণ মামলা দায়েরের মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.