রবিবর, ০৮ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৩০ am

সংবাদ শিরোনাম ::
সাংবাদিকতাই হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ পেশা : খায়রুল আলম রফিক হাসিনাকে চুপ থাকতে বলায় ড. ইউনূসের প্রতি নারাজ মোদি? জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার বাগমারায় অবিষ্ফোরিত ককটেলসহ দুই বস্তা অস্ত্র উদ্ধার আরএমপি’র নতুন পুলিশ কমিশনার আবু সুফিয়ান নিয়ামতপুরে জমি ও বাড়ি দখলের অভিযোগ রামেবির ভিসির দায়িত্ব ক্ষমতাচ্যুত আ.লীগের দোসরকে নিয়োগ না দেওয়ার দাবি রামেবির নার্সিং শিক্ষার্থীদের ‘প্রতীকি পরীক্ষা ও বিষপান অসুস্থ শিক্ষার্থীরা জাতীয় সঙ্গীত পরিবর্তন ইস্যুতে বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্র্বতীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩ জাতিসংঘে ড. ইউনূসের সফরসঙ্গী ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৭ সদস্যের প্রতিনিধি দল জাতির ক্রাইসিস চলছে, এজন্য নির্বাচন দেরিতে চাইছে জামায়াত জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র রুখে দাঁড়াতে রাজশাহীতে প্রতিবাদী মানববন্ধন বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা তানোরে বিএনপি নেতার মামলায় আ.লীগের দুই ইউপি চেয়ারম্যানসহ ৩ জন গ্রেপ্তার বাগমারায় স্বেচ্ছাসেবকলীগ সভাপতি গ্রেফতার মোহনপুরে সড়ক দুর্ঘটনায় ব্র্যাক ব্যাংকের এরিয়া ম্যানেজার নিহত নগরীতে মাদ্রাসার অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশন পদত্যাগ মোহনপুরে ট্রাকের ধাক্কায় এনজিও কর্মী নিহত
স্বর্ণাক্ষরে লেখা থাকবে এই আফগান ব্যাটসম্যানের নাম

স্বর্ণাক্ষরে লেখা থাকবে এই আফগান ব্যাটসম্যানের নাম

ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে হাসমতউল্লাহর নাম। আফগানিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্টের অভিজাত ফরম্যাটে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন এই তারকা ব্যাটসম্যান। জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট সিরিজের দ্বিতীয় খেলায় প্রথম ইনিংসে হাসমতউল্লাহ শহীদির ২০০ এবং অধিনায়ক আসগর আফগানের ১৬৪ রানের ইনিংসে ভর করে ৪ উইকেটে ৫৪৫ রান করে ইনিংস ঘোষণা করে আফগানিস্তান।

বুধবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু হওয়া টেস্টে টস জিতে প্রথম দিনে আসগর আফগানের সেঞ্চুরিতে ৩ উকেটে ৩০৭ রান করে আফগানিস্তান। ১০৬ ও ৮৬ রানে অপরাজিত থেকে বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামেন অধিনায়ক আসগর আফগান ও হাসমতউল্লাহ।

ক্যারিয়ারের প্রথম এবং আফগানিস্তানের হয়ে টেস্টে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেয়া আসগর আফগান ফেরেন ১৪টি চার ও দুটি ছক্কায় ১৬৪ রান করে। তার আগে হাসমতউল্লাহর সঙ্গে চতুর্থ উইকেটে ৩০৭ রানের জুটির রেকর্ড গড়েন তিনি।

আসগর আফগান যখন ১২১ রানে ব্যাট করছিলেন তখনই দেশের হয়ে টেস্টে তৃতীয় সেঞ্চুরি পূর্ণ করেন হসমতউল্লাহ। ২৭৬ বলে সেঞ্চুরি তুলে নেয়া হাসমতউল্লাহ পরের একশ’ করতে খেলেন ১৬৭ বল। আফগানিস্তানের হয়ে প্রথম খেলোয়াড় হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়েন ২৬ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যান।

১৬০.৪ ওভারে হাসমতউল্লাহ ডাবল সেঞ্চুরি করার পরই ইনিংস ঘোষণা করে আফগানিস্তান। বৃহস্পতিবার দিনের একেবারে শেষ মুহূর্তে ব্যাটিংয়ে নেমে কোনো উইকেট না হারিয়ে ৫০ রান করে জিম্বাবুয়ে।

৪৯৫ রানে পিছিয়ে থেকে শুক্রবার তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে এদিন স্কোর বোর্ডে আরও ৪১ যোগ কেরে উদ্বোধনীতে ৯১ রানের ‍জুটি গড়ে ফেরেন কেভিন কাসুজা (৪১)।  এরপর ৫৪ রানের ব্যবধানে জিম্বাবুয়ে হারায় ৩ উইকেট।  ওপেনার প্রিন্স মাসাভুরা ৬৫ রান করে আউট হন। অধিনায়ক শেন উইলিয়ামসন ফেরেন ৮ রানে। ওয়েসলি মাধাভেরা গোল্ডেন ডাক পান। ৫ উইকেটে ১৮৬ রান করা জিম্বাবুয়ে এরপর ৯ রানের ব্যবধানে হারায় ২ উইকেট।  তারিসাই মুসাকান্দা ৪১ রান করলেও রানের খাতা খোলার সুযোগ পাননি রায়ান বুল।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে একাই প্রতিরোধ গড়ার চেষ্টা করেন সিকান্দার রাজা। দলীয় ২৪২ ও ২৫১ রানে ফেরেন ক্রিস চাকাভা (৩৩) ও ডোনাল্ড ত্রিপানো। তৃতীয় দিনের খেলা শেষ হতে এখনো ১৬ ওভার বাকি। জিম্বাবুয়ের সংগ্রহ ৮ উইকেটে ২৮১ রান। ৭৯ রানে ব্যাট করছেন সিকান্দার রাজা। সূত্র : যুগান্তর। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.