মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:২৬ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
মুন্ডুমালায় আদালতের নির্দেশ মানছেন না মেয়র সাইদুর

মুন্ডুমালায় আদালতের নির্দেশ মানছেন না মেয়র সাইদুর

সাইদ সাজু :
রাজশাহীর তানোরে আদালতের নির্দেশ মানছেন না মুন্ডুমালা পৌরসভার মেয়র সাইদুর রহমান। তিনি আদালতের দেয়া ১৪৪ ধারা ভঙ্গ করে ওয়াকফ এস্টেটের সম্পত্তি জবর-দখল করে পাকা রাস্তা নির্মাণ কাজ অব্যহত রেখেছেন। এঘটনায় এলাকায় চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। এতে যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটার আশঙ্কা করছেন এলাকাবাসী।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে, তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার পাঁচন্দর মৌজার জেএল নম্বর ৭০। যার আরএস খতিয়ান নম্বর- ১৯৩। এস দাগ নম্বর ৪৬১১, পরিমান ১২.৩৬ একর। রকম ধানী। ওই সম্পত্তি চাঁপাই নবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা কিসমতুল্লাহ ওয়াকফ এস্টেটের সম্পত্তি। ওই সম্পত্তির (ফসলী জমির) মাঝ দিয়ে ১০/১২ ফুট চওড়া এবং লম্বায় ৫০০’ ফুট জায়গার উপর দিয়ে জোরপূর্বক পাকারাস্তা নির্মাণ কাজ শুরু করেন মুন্ডমালা পৌর মেয়র সাইদুর রহমান।

এঘটনায় গত ২২ জানুয়ারি আমনুরা কিসমতউল্লাহ ওয়াকফ এস্টেটের ৩ জন ব্যক্তি বাদী হয়ে যুগ্ন মতোয়াল্লীর পক্ষে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা মিয়াপাড়ার মৃত হাসিমুদ্দীন মিয়ার পুত্র জিয়াউর রহমান বাদী হয়ে মুন্ডমালা পৌরসভার মেয়র সাইদুর রহমান ও মুন্ডুমালা উত্তরপাড়া গ্রামের আব্দুস সামাদের পুত্র নাদিম হোসেনকে আসামি করে জেলা রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর- ১৩৬পি/২০২৩।

বিজ্ঞ আদালত গত ২৪ জানুয়ারি মামলাটি আমলে নিয়ে শুনালী শেষে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কে শান্তি-শৃংখলা বজায় রাখতে ঘটনাস্থলে স্থিতি অবস্থা বজায়ের পাশাপাশি প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের আদেশ প্রদান করেন। কিন্তু মেয়র সাইদুর এসবের তোয়াক্কা না করে বিজ্ঞ আদালত ও আইনকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে রাস্তা নির্মাণ কাজ অব্যহত রেখেছেন।

শুক্রবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, তানোর মুন্ডুমালা সড়কের মাহালীপাড়া নামকস্থান থেকে দক্ষিণে বাগমারাপাড়া যাবার জন্য আমনুরা কিসমতউল্লাহ ওয়াকফ এস্টেটের ফসলী জমিতে নির্মাণ সামগ্রী রেখে ওই সম্পত্তির মাঝ দিয়ে ১২ ফুট চওড়া করে পাঁকা রাস্তা নির্মাণ কাজ অব্যহত রেখেছেন মেয়র।

ওইরাস্তা নির্মাণ করা হলে কিসমতুল্লাহ ওয়াকফ এস্টেটের প্রশস্থ ১২ ফুট ও লম্বায় প্রায় ৫০০’ ফুট সম্পত্তি (ফসলী জমি) পড়বে। যার পরিমান দাঁড়াবে প্রায় ১ বিঘা। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৩০ লাখ টাকারও বেশি।

এবিষয়ে আমনুরা কিসমতউল্লাহ ওয়াকফ এস্টেটের মতোয়াল্লী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা মিয়াপাড়ার মৃত মহাসিন আলী মিয়ার পুত্র রফিকুল ইসলাম বলেন, এই রাস্তা নির্মাণে তার প্রায় ১ বিঘা জমি রাস্তার উপর পড়বে। তিনি আরও বলেন, আমাদেরকে না জানিয়ে এবং আইনকে তোয়াক্কা না করে প্রশাসন ম্যানেজ জোরপূর্বক ভাবে আমাদের ওয়াকফ এস্টেটের সম্পত্তি (৩ ফসলী জমি)’র মাঝ দিয়ে রাস্তার কাজ শুরু করেছেন মেয়র সাইদুর রহমান। এখন দেখছি আদালতকেও মানছেন না প্রভাবশালী এই মেয়র।

এব্যাপারে তানোর অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, আদালতের আদেশ বাস্তবায়নের জন্য মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এবিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে মুন্ডমালা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মনিরুল ইসলাম বলেন, আদালতের আদেশ জারি করা হয়েছে। নির্মাণ কাজ চলছে কি না জানি না বলে এড়িয়ে গেছেন তিনি।

এব্যাপারে মুঠো ফোনে যোগাযোগ করা হলে মুন্ডমালা পৌরসভার মেয়র সাইদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি আদালতের আদেশের কপি পেয়েছি। ধার্য্য তারিখে আদালতের জবাব দেয়া হবে। রাস্তা নির্মাণ কাজ অব্যহত রেখেছেন এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, এটা গ্রামের মানুষ বলতে পারবে বলে জানান তিনি। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.