সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:১৮ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
মোহনপুরে অবৈধ ইটভাটায় ২০ হাজার টাকা জরিমানা

মোহনপুরে অবৈধ ইটভাটায় ২০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর :
রাজশাহীর মোহনপুর উপজেলাজুড়ে গড়ে উঠা অবৈধ ইটভাটার সংবাদ প্রকাশের পর নড়েচড়ে উঠেছে প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। অবশেষে মঙ্গলবার (১৩ ডিসেস্বর) সকাল থেকে উপজেলার কয়েকটি অবৈধ ইটভাটায় অভিযান চালায় ভাম্যমাণ আদালত। এসময় উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নের ঝালপুকুর গ্রামের নিকটবর্তী স্থানে কৃষি জমির উপর অবস্থিত আজিজুল হজের অবৈধ ইটভাটায় ১০ হাজার জরিমানা আদায় করে ডামচিন্নি ভাটা বন্ধ করার নির্দেশ দেয়া হয়। পরে একই ইউনিয়নে আরেকটি ইটভাটায় অভিযান চালিয়ে ১০ টাকা জরিমানাসহ ডামচিন্নি ভেঙ্গে দেয় প্রশাসন।

অভিযান পরিচালানা করেন, ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিয়াংকা দাস। এসময় রাজশাহীর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কবির হোসেন উপস্থিত ছিলেন।

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রিয়াঙ্কা দাস বলেন, আজিজুল হকের অবৈধ ইট ভাটায় জরিমানা করে তাকে সর্তক করা হয়েছে। আবারো একই ভাবে ইটভাটা পরিচালানা করা হলে আইনগত পদক্ষেপ নেয়া বলে জানান তিনি।

এবিষয়ে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কবির হোসেন বলেন, মোহনপুরে দুইটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছে। তারা পরিবেশ অধিদপ্তরের অনুমিত ছাড়া যদি আবারো ইটভাটা চালু করে পরিবেশ দূষিত হয় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.