শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৪৫ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
দায়িত্ব গ্রহণের ৪৫ দিনেই পদত্যাগ করলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী

দায়িত্ব গ্রহণের ৪৫ দিনেই পদত্যাগ করলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী

ডেস্ক রির্পোট : দায়িত্ব গ্রহণের ৪৫ দিনের মাথায় পদত্যাগ করলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী লিজ ট্রাস। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি পদত্যাগের ঘোষণা দেন। লিজ ট্রাস গত ৬ সেপ্টেম্বর যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন। খবর বিবিসি।

১০ নম্বর ডাউনিং স্ট্রিটের বাইরে এক বিবৃতিতে পদত্যাগের কথা জানান ট্রাস।

তিনি বলেছেন, ‘নির্বাচিত হয়েও সরকার গঠনে ম্যান্ডেট অর্জন করতে পারিনি। রাজাকে আমার পদত্যাগ করার বিষয়টি জানিয়েছি।’

‘আগামী সপ্তাহের মধ্যে কনজারভেটিভ দলের নেতৃত্ব প্রশ্নে ভোট হবে।’

যুক্তরাজ্যের ইতিহাসে লিজ ট্রাসই সবচেয়ে কম সময় প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলালেন।

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রেভারম্যানের পদত্যাগ এবং তার উত্তরসূরি নির্বাচন নিয়ে হট্টগোলে নতুন করে চাপে পড়েছিল ট্রাসের প্রধানমন্ত্রীত্ব। বুধবার সন্ধ্যায় ভোট ঘিরে প্রবল ক্ষোভের সৃষ্টি হয় কনজারভেটিভদের মধ্যে।

৪৭ বছর বয়সী ট্রাস পার্লামেন্টে আসেন ২০১০ সালে। চার বছর এমপি পদে থাকার পর মন্ত্রিসভায় স্থান করে নেন ট্রাস। দায়িত্ব পালন করেন ডেভিড ক্যামেরন সরকারের পরিবেশ, খাদ্য এবং গ্রামীণবিষয়ক সচিব হিসেবে।

ট্রাসের পদত্যাগের লেবার পার্টির নেতা কিয়ের স্ট্রামার দ্রুত সাধারণ নির্বচানের দাবি করেছেন। তিনি বলেছেন, কনজারভেটিভ পার্টি জনগণের ম্যান্ডেট হারিয়েছে। সূত্র : দৈনিক বাংলা

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.