শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:৩৩ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
নাচোলে যানজটমুক্ত নিরাপদ সড়ক সপ্তাহের উদ্বোধন 

নাচোলে যানজটমুক্ত নিরাপদ সড়ক সপ্তাহের উদ্বোধন 

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পৌর আইন-শৃঙ্খলা ও জননিরাপত্তা বিষয়ক স্থায়ী কমিটির উদ্যোগে যানজটমুক্ত নিরাপদ সড়ক সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার ১৩ অক্টোবর সকাল ১০ টার দিকে পৌর চত্বর থেকে নাচোল সরকারি কলেজের স্কাউট দল, নাচোল খোরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী এবং পাঠশালা স্কুল এন্ড কলেজের ও এশিয়ান স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি র‌্যালী বের হয়ে পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ড চত্বরে পথসভায় অংশগ্রহণ করে।

স্থায়ী কমিটির সভাপতি পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখানের সভাপতিত্বে পৌর এলাকা থেকে যানজট ও ফুটপাত দখল মুক্ত করার লক্ষ্যে পথসভায় বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন, নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান, ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম, উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মতিউর রহমান ও নাচোল সদর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম।

বক্তারা বলেন, পৌর এলাকার মধ্যে ফুটপাত দখল করে ক্ষুদ্র ব্যবসায়ীরা বিভিন্ন দ্রব্য বিক্রি, সড়কের উপর দোকান মালিকগণ মালামাল রাখার ফলে যানবাহন, পথচারী ও শিক্ষার্থীদের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। এছাড়া সড়কের উপর দোকান বাড়ি ঘর নির্মাণের বিভিন্ন সামগ্রিক রেখে যানবাহন ও যাত্রীদের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

বিশেষ করে নাচোল বাস স্ট্যান্ড এলাকায় মহাসড়কের উপর অটো ভ্যান রাস্তার দুই ধারে সারি করে রাখা, ফুটপাত দখল করে ব্যবসা করার ফলে যানজটের বিঘ্ন ঘটছে। এছাড়া নাচোল খোরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়, নাচোল ২ সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাচোল মহিলা ডিগ্রী কলেজ এবং বেগম মহসিন ফাজিল মাদ্রাসার শিক্ষার্থীদের যানজটের মধ্য দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে হয়।

হর হামেশাই ছোটখাটো দুর্ঘটনায় পতিত হচ্ছে পথচারীরা। বাসস্ট্যান্ড এলাকায় যানজটের হাত থেকে রক্ষা পাওয়ার লক্ষ্যে নাচোল পৌরসভা যানজটমুক্ত নিরাপদ সড়ক (১৩ থেকে ১৯ অক্টোবর) সপ্তাহ পালনের উদ্বোধন করেন।

নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান বলেন,অটো ভ্যান ও ফুটপাত থেকে ব্যবসায়ীদের সরিয়ে বাসস্ট্যান্ড এলাকা মুক্ত করার অভিযান চলমান থাকবে। স্থায়ী কমিটির সভাপতি পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখান নাচোল পৌরসভাকে যানজটমুক্ত পৌরসভা গড়ার লক্ষ্যে সকলের প্রতি সহযোগিতা কামনা করেছেন। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.