বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:১১ pm

সংবাদ শিরোনাম ::
সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক
বগুড়ায় অনুমোদনহীন সার কারখানায় জরিমানা করে সিলগালা

বগুড়ায় অনুমোদনহীন সার কারখানায় জরিমানা করে সিলগালা

ডেস্ক রির্পোট : বগুড়ার কাহালুর নারহট্ট গ্রামে অনুমোদনহীন আনিকা এগ্রো ইন্ডাস্ট্রিজ নামে একটি সার কারখানার সন্ধান পাওয়া গেছে। অনুমোদন ছাড়াই সেখানে সার তৈরি করায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার কারখানা সিলগালা করেছেন।

এছাড়া মালিক জাকির হোসেনকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়।

আদালত সূত্র জানায়, বগুড়ার কাহালুর নারহট্ট গ্রামে ঝিনাইদহের জাকির হোসেন নামে এক ব্যক্তি আনিকা এগ্রো ইন্ডাস্ট্রিজ নামে একটি প্রতিষ্ঠান চালু করেন। সেখানে অন্য পরিচয় অনুমোদনহীন জিঙ্ক সালফেট সার তৈরি ও বাজারজাত করা হতো। এনএসআইর দেওয়া তথ্যের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার দুপুরে ওই কারখানায় অভিযান চালান। সেখানে সার তৈরির কাঁচামাল ২৫ কেজি ওজনের এক হাজার ৬২০ বস্তা এবং সার ৫০ কেজি ওজনের ২৫ বস্তা, এসিড ৫০ লিটারের ২৬টি ড্রাম এবং ৪৭০টি খালি ড্রাম পাওয়া গেলে সেসব জব্দ কর হয়।

বেলা ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত আদালত পরিচালনাকালে কারখানার মালিক জাকির হোসেনকে সাড়ে চার লাখ টাকা জরিমানা এবং কারখানা সিলগালা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, কারখানার মালিকের পক্ষে ম্যানেজার জরিমানার টাকা পরিশোধ করেছেন। অভিযানে বিএসটিআই বগুড়ার পরিদর্শন কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাকিব হাসান এবং জেলা ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.