সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:২২ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
ফেনীতে ৫০ বছরের পথ দুর্ঘটনায়, সেভ দ্য রোডের প্রতিবেদন পাঠ

ফেনীতে ৫০ বছরের পথ দুর্ঘটনায়, সেভ দ্য রোডের প্রতিবেদন পাঠ

সংবাদ বিজ্ঞপ্তি : পথদুর্ঘটনারোধে বাইক লেন জরুরী বলে মন্তব্য করেছেন সেভ দ্য রোড-এর সমাবেশে উপস্থিত অতিথিবৃন্দ। ২ সেপ্টেম্বর, সকাল সাড়ে ১০ টায় ফেনী শহীদ মিনারে সেভ দ্য রোড-এর প্রতিষ্ঠাতা কলামিস্ট মোমিন মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত ‘ফেনীতে পথদুর্ঘটনার কারণ, প্রতিরোধে করণীয়’ শীর্ষক প্রতিবেদন পাঠ ও সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। সমাবেশে অতিথি ছিলেন ফেনী পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সির লুৎফুর রহমান খোকন হাজারী।

এতে লিখিত প্রতিবেদন পাঠক করেন সেভ দ্য রোড-এর মহাসচিব শান্তা ফারজানা। প্রতিবেদনে বলা হয়- দায়িত্ব পালনে অনিহার কারণে স্বাধীনতার পর থেকে গত ৫০ বছরে শুধু ফেনী জেলাতেই ঘটেছে ৫৬ হাজার ৩ শত দুর্ঘটনা। এসব দুর্ঘটনায় আহত হয়েছে ৪৭ হাজার ৭ শত মানুষ। নিহত হয়েছেন ৯ শত মানুষ। গত ১০ বছরে মোটর সাইকেল দুর্ঘটনায় আহত হয়েছে ৬ শত ১১ জন; নিহত হয়েছে ৪৬ জন। শুধুমাত্র বাইক লেন না থাকায় মহাসড়কে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। সেভ দ্য রোড-এর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে স্মারকলিপি প্রদান করেছি বাইকলেন-এর দাবিতে।

আশা করবো স্থানিয় প্রশাসন ফেনীতে বাইক লেন-এর জন্য যথাযথ পদক্ষেপ নেবে। আজকের এই সমাবেশে সুপারিশ রাখছি সেভ দ্য রোড-এর পক্ষ থেকে ৫ কিলোমিটার অন্তর অন্তর পুলিশ বুথ স্থাপনের। যাতে করে পথদুর্ঘটনার পাশাপাশি সকল রকম অন্যায় থেকে পরিত্রাণ পায় সাধারণ মানুষ। সেই সাথে সিসিক্যামেরা স্থাপন এবং তা মনিটরিং করারও কোন বিকল্প নেই বলে সেভ দ্য রোড-এর গবেষণা সেল ধারণা করছে।

এতে প্রধান আলোচক ছিলেন জাতীয় শ্রমিক লীগ ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক জালাল আহম্মদ হাজারী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি ফেনীর সভাপতি জসীম উদ্দিন। বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ ফেনী পৌর শাখার সভাপতি শিমুল তালুকদার, শ্রমিক লীগ সোনাগাজীর শাখার সভাপতি মোশারফ হোসেন, শিক্ষক নেতা সিহাব উদ্দীন, মঞ্জুরুল ইসলাম, আলমগীর হোসেন প্রমুখ। সূত্র : [email protected]

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.