শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৬:৫৯ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
বিশ্বের মধ্যে সবচেয়ে দ্রুতগতির ইন্টারনেট সৌদি আরবে

বিশ্বের মধ্যে সবচেয়ে দ্রুতগতির ইন্টারনেট সৌদি আরবে

আন্তর্জাতিক ডেস্ক : পৃথিবীর সর্বোচ্চ স্পিডের ইন্টারনেট পাওয়া যায় সৌদি আরবে। আশ্চর্যজনক হলেও সত্যি পশ্চিমা বিশ্বের কোনো দেশ নয় বরং সবচেয়ে দ্রুতগতির ইন্টারনেট পরিষেবা মিলে সৌদি আরবে।

ওপেন সিগন্যালের প্রতিবেদন বলছে, বিশ্বের দ্রুততম ইন্টারনেটের দিক থেকে শীর্ষে রয়েছে সৌদি আরব। এখানে ব্যবহারকারীরা ৪১৪.২ এমবিপিএস-এর ডাউনলোড স্পিড পান। এ তালিকায় দুই নম্বরে রয়েছে দক্ষিণ কোরিয়া। এখানে ব্যবহারকারীরা ৩১২.৭ এমবিপিএস-এর গড় ডাউনলোড গতি পান। তিন নম্বরে আছে অস্ট্রেলিয়া। সেখানের গড় গতি ২১৫.৭ এমবিপিএস।

বিশ্বের তিন দেশের পর রয়েছে তাইওয়ানের নাম। ২১০.২ এমবিপিএস গতি নিয়ে চার নম্বরে রয়েছে এই দেশ। কানাডা ১৭৮.১ এমবিপিএস-এর গড় ডাউনলোড গতির সঙ্গে পাঁচ নম্বরে রয়েছে। ছয় নম্বরে রয়েছে সুইজারল্যান্ড, যেখানে ১৫০.৭ এমবিপিএস গতি পান ব্যবহারকারী। ১৪২.৮ এমবিপিএস গতিতে হংকং ৭ নম্বরে। ১৩৩.৫ এমবিপিএস গতিতে ৮ নম্বরে ব্রিটেন ও ১০২ গতি নিয়ে জার্মানি ৯ নম্বরে রয়েছে।

শীর্ষ দশে নেদারল্যান্ডস ও তারপর রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। নেদারল্যান্ডসে ইন্টারনেটের গতি ৭৯.২ এমবিপিএস। আমেরিকার গড় গতি ৫০.৯ এমবিপিএস। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.