রবিবর, ০৮ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:২৪ am

সংবাদ শিরোনাম ::
সাংবাদিকতাই হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ পেশা : খায়রুল আলম রফিক হাসিনাকে চুপ থাকতে বলায় ড. ইউনূসের প্রতি নারাজ মোদি? জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার বাগমারায় অবিষ্ফোরিত ককটেলসহ দুই বস্তা অস্ত্র উদ্ধার আরএমপি’র নতুন পুলিশ কমিশনার আবু সুফিয়ান নিয়ামতপুরে জমি ও বাড়ি দখলের অভিযোগ রামেবির ভিসির দায়িত্ব ক্ষমতাচ্যুত আ.লীগের দোসরকে নিয়োগ না দেওয়ার দাবি রামেবির নার্সিং শিক্ষার্থীদের ‘প্রতীকি পরীক্ষা ও বিষপান অসুস্থ শিক্ষার্থীরা জাতীয় সঙ্গীত পরিবর্তন ইস্যুতে বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্র্বতীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩ জাতিসংঘে ড. ইউনূসের সফরসঙ্গী ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৭ সদস্যের প্রতিনিধি দল জাতির ক্রাইসিস চলছে, এজন্য নির্বাচন দেরিতে চাইছে জামায়াত জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র রুখে দাঁড়াতে রাজশাহীতে প্রতিবাদী মানববন্ধন বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা তানোরে বিএনপি নেতার মামলায় আ.লীগের দুই ইউপি চেয়ারম্যানসহ ৩ জন গ্রেপ্তার বাগমারায় স্বেচ্ছাসেবকলীগ সভাপতি গ্রেফতার মোহনপুরে সড়ক দুর্ঘটনায় ব্র্যাক ব্যাংকের এরিয়া ম্যানেজার নিহত নগরীতে মাদ্রাসার অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশন পদত্যাগ মোহনপুরে ট্রাকের ধাক্কায় এনজিও কর্মী নিহত
তানোরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে বকনা গরু ও কৃষিবীজ প্রদান

তানোরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে বকনা গরু ও কৃষিবীজ প্রদান

শাকিল আহমেদ, নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর তানোরে ‘ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’ তানোর এরিয়ার আয়োজনে ও আমশো গ্রাম উন্নয়ন কমিটির সহযোগিতায় হতদরিদ্রদের মাঝে কৃষিবীজ ছাড়া বকনা গরু প্রদান করা হয়েছে। আজ (২৪ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০টার দিকে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে অবস্থিত জিওল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে ৩৯ জন হতদরিদ্র উপকারভোগীদের মাঝে এসব বিতরণ করা হয়।

এসময় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আমশো গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মো. আলমাস আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তানোর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মেদ। এতে বিশেষ অতিথি ছিলেন জিওল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মজিদ, ওয়ার্ল্ড ভিশনের তানোর এরিয়া প্রোগ্রাম অফিসার মি. এন্ড্রিকাশ মূর্মু, জুনিয়র প্রোগ্রাম অফিসার মি. বার্নাড কুজুর, বিশিষ্ট সমাজসেবক মো. আব্দুল গাফ্ফার মন্ডল ও আমশো গ্রাম উন্নয়ন কমিটির অন্যতম সদস্য শাকিল আহমেদ প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পারিবারিক পুষ্টি চাহিদা পূরণ ও আয়-বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে এসব সবজি বীজ প্রদান করা হয়। গ্রাম বা মহল্লার হতদরিদ্র পরিবার তাদের পতিত জমি তথা পরিত্যক্ত বাড়ির উঠানে সবজি উৎপাদন করে নিজে সাবলম্বি হতে পারবে এবং তাদের পরিবারের পুষ্টি চাহিদা মিটাতে সক্ষম হবে।

অনুষ্ঠানে তানোর পৌর এলাকায় ১১০ জন ও পুরো উপজেলায় ৫৬০ জন উপকারভোগীর মাঝে এসব সবজি বীজ পর্যায়ক্রমে বিতরণ করা হবে। উল্লেখ্য, উপকারভোগীদের পারিবারিক আয়-বৃদ্ধির লক্ষ্যে একটি করে বকনা গরু বিতরণ করা হয়েছে।

 

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.