শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৩৩ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
বাঘায় নিখোঁজ সেই বৃদ্ধের দুই দিনেও সন্ধ্যান মেলেনি

বাঘায় নিখোঁজ সেই বৃদ্ধের দুই দিনেও সন্ধ্যান মেলেনি

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় পদ্মার পাড় ভেঙ্গে নিখোঁজ সেই বৃদ্ধের দুই দিনেও সন্ধ্যান মেলেনি। শুক্রবার বিকাল ৬টা পর্যন্ত তার পরিবার নির্বাক হয়ে আছে। বিভিন্নস্থানে অবগত করা হলে নৌ-পুলিশ পদ্মায় তল্লাসি চালিয়েও তার সন্ধ্যান করতে পারেনি। বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন শেষে পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন।

জানা গেছে, চকরাজাপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের চৌমাদিয়া চরের মৃত আলী মাঝির ছেলে মুজা মাঝির (৬২) বাড়ি ১৫ দিন আগে পদ্মা গর্ভে বিলিন হয়ে যায়। মনের দু:খে বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে পাড়ে বসে কান্নাকাটি করছিলেন। এ সময় পদ্মার পাড় ভেঙ্গে পড়ে নিখোঁজ হন। তারপর এলাকার লোকজন জানতে পেরে নৌকা ও জাল নিয়ে খোঁজ করতে থাকেন। শুক্রবার সকালে নৌ-পুলিশ পদ্মায় তল্লাসি চালিয়েও তার সন্ধ্যান করতে পারেনি। বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার ঘটনাস্থল পরিদর্শন শেষে পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন। কিন্তু নিখোঁজের দুই দিন অতিবাহিত হলেও সন্ধ্যান না পেয়ে নিখোঁজ মুজা মাঝির স্ত্রী মজিরন বেগম ও ছেলে ইসরাত আলী আহাজারি করতে করতে নির্বাক হয়ে পড়েছে।
ঘটনাস্থল পরিদর্মনের সময়ে উপজেলা নির্বাহি অফিসার শারমিন আখতারের সাথে ছিলেন উপজেলা সহকারি কমশিনার (ভূমি) জুয়েল আহমেদ, চকরাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বালু দেওয়ান, ওয়ার্ড মেম্বার আবদুর রহমান প্রমুখ।

এ বিষয়ে রাজশাহীর ফায়ার সার্ভিসের টিম লিডার নুরন্নবী ও চারঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম বলেন, শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত নদীতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে অনুমান করা গেছে, নিখোঁজ ব্যক্তি নদীতে পড়ার সাথে সাথে ¯্রােতে ভেসে গেছে।
চকরাজাপুর ইউনিয়নের চৌমাদিয়া চরের ওয়ার্ড মেম্বর আবদুর রহমান বলেন, এক মাসের ব্যবধানে চৌমাদিয়া, আতারপাড়া, দিয়ারকাদিরপুর চরের এরশাদ মাঝি, শাহপরায়ন, দিলু ব্যাপারি, করিম তাতীসহ ৪০টি পরিবারের বাড়িঘর পদ্মা গর্ভে বিলিন হয়ে গেছে। এ ছাড়া আম বাগান, বড়ই বাগান, পেয়ারা বাগান, শাকসবজি, আখ ক্ষেত, বিভিন্ন ফসলি জমিসহ শত শত বিঘা জমি পদ্মা গর্ভে বিলিন হয়ে গেছে।

চকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান বাবলু দেওয়ান বলেন, পদ্মায় বর্তমানে পানি বৃদ্ধি পাচ্ছে। তার সাথে ভাঙ্গন শুরু হয়েছে। এরমধ্যে অনেকেই বাড়িঘর সরিয়ে নিচ্ছেন। চকরাজাপুর ভাঙ্গতে ভাঙ্গতে আজ ছোট হয়ে যাচ্ছে। ফলে পদ্মা তীর রক্ষার্থে কাজ করলে চকরাজাপুরবাসি নতুন স্বপ্নে উজ্জীবিত হবে।
উপজেলা নির্বাহি অফিসার শারমিন আখতার বলেন, তার সন্দ্যানের জন্য ফায়ার সার্ভিসকে অবগত করা হয়েছে। রোববার পদ্মা নদীতে তারা অভিযান পরিচালনা করবেন। ঘটনাস্থল পরিদর্শন শেষে তার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.