শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৫৫ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
ইন্দোনেশিয়ার সঙ্গে আলোচনায় বাফুফে

ইন্দোনেশিয়ার সঙ্গে আলোচনায় বাফুফে

ক্রীড়া ডেস্ক : দুয়ারে কড়া নাড়ছে মেয়েদের সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। তার আগে নিজেদের পরখ করে নিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলতে চেয়েছিল বাংলাদেশ। তাদের কাছ থেকে সাড়াও মিলেছিল। কিন্তু হঠাৎই না করে দিয়েছে আরব আমিরাত। অগত্য প্রীতি ম্যাচ খেলার জন্য ইন্দোনেশিয়ার সঙ্গে আলোচনা শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী ৬ সেপ্টেম্বর নেপালের কাঠমা-ুতে শুরু হবে মেয়েদের সাফ। মাঠের লড়াইয়ে নামার আগে নিজেদের শক্তি, দুর্বলতা পরখ করে দেখতে আগামী ২৯ অগাস্ট ও ১ সেপ্টেম্বর বসুন্ধরা কিংস অ্যারেনায় সংযুক্ত আরব আমিরাতে বিপক্ষে ম্যাচ দুটি খেলার কথা ছিল সাবিনা খাতুন-কৃষ্ণা রানী সরকারদের। আরব আমিরাত শেষ মুহূর্তে অপারগতা জানানোয় বাফুফে ইন্দোনেশিয়ার সঙ্গে আলোচনা শুরু করেছে।

সেক্ষেত্রে ঢাকা কিংবা ইন্দোনেশিয়া, যেকোনো ভেন্যুতেই বাংলাদেশ খেলতে প্রস্তুত বলে জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। “এখনও আমরা আরব আমিরাতের কাছ থেকে কোনো লিখিত পাইনি, কিন্তু আজকে মৌখিকভাবে, ফোনে, হোয়াটসঅ্যাপ বার্তায় তারা আসতে পারছে না বলে আমাদেরকে জানিয়েছে। কোচের সিদ্ধান্ত এবং অনান্য বিষয়গুলো প্রাধান্য দেওয়ার বিষয় থাকায় বাংলাদেশে দল পাঠানো সম্ভব হচ্ছে না বলে তারা নিশ্চিত করেছে।” “খুব ক্ষীণ সম্ভাবনা রয়েছে, কিন্তু এখনও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি প্রীতি ম্যাচ আয়োজনের। যেহেতু মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপ আমাদের জন্য খুব মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট।

আমরা খুব করে চাচ্ছিলাম এ মর্যাদাপূর্ণ টুর্নামেন্টে যাওয়ার আগে যেন দল প্রীতি ম্যাচ খেলতে পারে। এজন্য আমরা ইন্দোনেশিয়ার সঙ্গে কথা চালিয়ে যাচ্ছি। প্রয়োজন হলে ইন্দোনেশিয়ায় গিয়ে প্রীতি ম্যাচ খেলে আমরা নেপালে যাব। নয়ত, ইন্দোনেশিয়াকে ঢাকায় এনে অন্তত একটা ম্যাচ খেলব।” ফিফার নিষেধাজ্ঞা বলবৎ থাকলে নেপালের কাঠমান্ডুতে আগামী ৬ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে খেলতে পারবে না ভারত। বর্তমান সূচিতে পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে ‘এ’ গ্রুপে আছে বাংলাদেশ, পাকিস্তান ও মালদ্বীপ।

‘বি’ গ্রুপে আগে থেকেই আছে তিন দল-স্বাগতিক নেপাল, ভূটান ও শ্রীলঙ্কা। সেপ্টেম্বরে কম্বোডিয়া ও নেপালের বিপক্ষে ম্যাচ সামনে রেখে ২৬ সেপ্টেম্বর থেকে জামাল ভূইয়া-আনিসুর রহমান জিকোদের ক্যাম্প শুরু হওয়ার কথা। আবাসন, হোটেল থেকে মাঠে যাতায়াত-এসব বিবেচনায় উত্তরায় পুলিশ এফসির মাঠে ক্যাম্প করতে আগ্রহী কোচ হাভিয়ের কাবরেরা। বাফুফেও তাই চাইছে। তবে সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন সোহাগ।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.