সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:৩৫ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
তানোরে বেশি দামে সার বিক্রির দায়ে ডিলারের জরিমানা

তানোরে বেশি দামে সার বিক্রির দায়ে ডিলারের জরিমানা

ইমরান হোসাইন  :
রাজশাহীর তানোরে বেশি দামে সার বিক্রির অভিযোগে উপজেলার কামারগাঁ বাজারে অবস্থিত বিসিআইসি সার ডিলার মৌসুমী ট্রেডার্সের মালিক বিকাশ কুমারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ (১৭ আগস্ট) বুধবার দুপুর ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সারের দাম বেশি নেয়ার প্রমান পেয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে উক্ত জরিমানার টাকা আদায় করেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার কামারগাঁ বাজারে অবস্থিত বিসিআইসি সার ডিলার মৌসুমী ট্রেডার্সের প্রোপাইটার বিকাশ কুমার দীর্ঘদিন ধরে এলাকার কৃষকদের জিম্মি করে সব ধরণের সার বেশি দামে বিক্রি করে আসছিলেন। এছাড়াও তার বরাদ্দকৃত সার এলাকার কৃষকের নিকট বিক্রি না করে খুচরা ব্যবসায়ীর কাছে বিক্রির খবর পান ইউএনও। স্থানায়ীরা জানান, বুধবার সকাল ৭টার দিকে গাংঘাটি এলাকার দুলাল নামের এক খুচরা ব্যবসায়ীর কাছে সরকারি মুল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করা হয়।

এসব সার ভ্যানযোগে নিয়ে যাওয়ার সময় সার না পাওয়া এলাকার স্থানীয় কৃষকরা সারসহ ভ্যান কামারগাঁ বাজারে আটক করে ইউএনওকে ফোনে অবহিত করেন। ইউএনও পংকজ চন্দ্র দেবনাথ তানোর উপজেলা কৃষি অফিসার সাইফুল্লাহকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে কামারগাঁ ইউনিয়নের বিসিআইসি সার ডিলার মৌসুমী ট্রেডার্সের মালিক বিকাশ কুমারের ২০ হাজার টাকা জরিমানা করে।

এব্যাপারে উপজেলার কামারগাঁ গ্রামের স্থানীয় কৃষক রবিউল ইসলাম বলেন, আমি ১২ বিঘা জমিতে রোপা-আমন চাষ করেছি। বেশ কয়েক দিন ধরে সার নেয়ার জন্য ডিলারের নিকট ঘুরছি। গত মঙ্গলবার বিকেলেও ওই ডিলারের কাছে সার নিতে এসেছিলাম। কিন্তু ঘর ভর্তি সার রেখেও তিনি আমাকে কোন প্রকার সার দেননি।
তিনি আরও বলেন, আমার মতো স্থানীয় কোন কৃষককেই সার দেননি ডিলার বিকাশ কুমার। অথচ আজ বুধবার সকালেই বেশি দামে খুচরা ব্যবসায়ীদের কাছে সার দিচ্ছেন। এসময় তিনি দেখেন, একসঙ্গে ১০ বস্তার মধ্যে ডিএপি ৫ বস্তা ও ইউরিয়া ৫ বস্তা সার নিয়ে যাবার সময় জনতা কামারগাঁ বাজারে তা আটক করে ইউএনও স্যারকে খবর দেয়।

এনিয়ে গাংঘাটি বাজারের খুচরা সার ব্যবসায়ী দুলাল বলেন, আমিও বেশ কয়েকদিন ঘুরে আজ বেশি দামে সার কিনে যাচ্ছিলাম। এসময় জনতা আটক করে।
এবিষয়ে উপজেলার কামারগাঁ বাজারের বিসিআইসি সার ডিলার মৌসুমী ট্রেডার্সের মালিক বিকাশ কুমার বলেন, আমি নিয়ম মেনে সার বিক্রি করছি। চাহিদার তুলনায় বরাদ্ধ কম তাই কৃষকরা আমার বিরুদ্ধে এমন অভিযোগ করে বলে এড়িয়ে গেছেন তিনি।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ বলেন, মোবাইলে কৃষকের অভিযোগ পেয়ে গোপনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সারের দাম বেশি নেয়ার প্রমান পেয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে উক্ত সার ডিলারকে জরিমানা করা হয় বলে জানান ইউএনও। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.