শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৫৪ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
জনগনকে দেউলিয়া করতে তেলের দাম বৃদ্ধি : মোমিন মেহেদী

জনগনকে দেউলিয়া করতে তেলের দাম বৃদ্ধি : মোমিন মেহেদী

সংবাদ বিজ্ঞপ্তি  : নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, অন্যান্য দেশের তুলনাসহ বিভিন্ন খোড়া যুক্তিতে জনগনকে দেউলিয়া করতে তেলের দাম ১৭ বারের মত বৃদ্ধি করা হয়েছে। যদি দাম না কমানো হয়; জনগন জানে কিভাবে এইসব বদমন্ত্রী-আমলাদেরকে শিক্ষা দিতে হয়; সেই শিক্ষার পথে যাবে বাংলাদেশের সাধারণ মানুষ।

জ¦ালানি তেলের দাম হঠাৎ করেই ৩৪ থেকে ৪৬ টাকা পর্যন্ত বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে ৬ আগস্ট বিকেলে পুরানা পল্টনে এক সমাবেশে উপরোক্ত কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, কাদের পেট ভরতে তেলের দাম বৃদ্ধি করে জনগনকে দেউলিয়া করছে সরকার; তা এখনই খতিয়ে দেখা দরকার। একদিকে কারা টাকা পাচার করছে, তা বলতে পারছে না, অন্যদিকে ক্রমশ সবকিছুর দাম বাড়িয়ে দেশের বাইরে আরামে দিনযাপন করছে সরকারের কলাকুশলিগণ; এগুলো ভালো লক্ষণ নয়। এসময় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার রাশেদা চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, প্রেসিডিয়াম মেম্বার আবুল হোসেন, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, ঢাকা মহানগর দক্ষিণ এনডিবির যুগ্ম আহবায়ক রুবেল আকন্দ প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, গত ২৩ বছরে ২৬ বার জ¦ালানি তেলের দাম বৃদ্ধির পর নতুন করে আবার বিভিন্ন খোড়া অজুহাতে সাপ্তাহিক শেষ কর্মদিবসে চোরের মত জনগনের কাঁধে সিদ্ধান্ত চাপিয়ে দিয়ে তামশা দেখা আমলা-মন্ত্রীদেরকে বলতে চাই, অনতিবিলম্বে সিদ্ধান্ত থেকে সরে না আসলে সারাদেশে সাধারণ মানুষকে সাথে নিয়ে আন্দোলন করা হবে। আমরা ক্ষমতায় আসতে বা থাকতে চাই না, কেবলমাত্র ছাত্র-যুব-জনতাকে সাথে নিয়ে দুবেলা দুমুঠো ডাল ভাত খেয়ে ভালো থাকতে চাই, সেই চাওয়াতেও যদি ছাই দিয়ে আপনারা রাজত্ব চালাতে চান, তা দুঃস্বপ্ন করে দেবে বাংলাদেশের সাধারণ মানুষ। এসময় মোমিন মেহেদী আরো বলেন, বিশে^ জ¦ালানি তেলের দাম যখন কমেছে, তখন নির্মম এই সিদ্ধান্ত কার স্বার্থে? যখন প্রধানমন্ত্রী বলছেন, আমরা তেল রপ্তানিও করি, তখন কেন এমন নির্মম সিদ্ধান্ত? তা জনগন জানতে চায় এবং অতি দ্রুত তেলে দাম আগের দামেই কিনতে চায়। করোনা পরিস্থিতিতে এমন নির্মমতা তারা আর দেখতে চায় না।

নেতৃবৃন্দ এসময় আরো বলেন, কাদের সাহেব বলেছেন, বিপিসিকে দেউলিয়ার হাত থেকে বাঁচাতে তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। এখন প্রশ্ন হলো- তাহলে কি তিনি এবং তার সরকার জনগনকে দেউলিয়া দেখতে চান? সূত্র : [email protected]

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.