শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:৪২ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
ভারতকে হারিয়ে বাংলাদেশের দারুণ জয়

ভারতকে হারিয়ে বাংলাদেশের দারুণ জয়

ভারতের বিপক্ষে গোলের পর বাঁধভাঙা উল্লাস বাংলাদেশের ফুটবলারদের

ভারতের বিপক্ষে গোলের পর বাঁধভাঙা উল্লাস বাংলাদেশের ফুটবলারদের
ছবি:বাফুফে

২ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ৬। মালদ্বীপকে ৪-০ গোলে উড়িয়ে শুরু করা নেপালের পয়েন্ট ৩। সাফ যুব ফুটবলে বর্তমান চ্যাম্পিয়ন ভারত এক ম্যাচ খেলে পয়েন্ট-শূন্য।

আজ আক্রমণ-পাল্টা আক্রমণে উপভোগ্য ম্যাচই খেলেছে দুই দল। বাংলাদেশের যুবারা মাঠে নেমেছিলেন জয়ের আশায়। ভারতকে কখনোই তারা প্রাধান্য বিস্তার করতে দেয়নি। নিজেরা বরং মাঠ বড় করে খেলেছে। আক্রমণ তৈরি করে চাপে ফেলেছে ভারতকে।

শুরুতেই বাংলাদেশ দলের ‘নাম্বার নাইন’ বসুন্ধরা কিংসের তরুণ প্রতিভা পিয়াস আহমেদ দারুণভাবে বল তুলে দিয়েছিলেন ভারতীয় গোলকিপারের মাথার ওপর দিয়ে। দুর্ভাগ্যক্রমে বল লাগল সাইডপোস্টে। এর পরপরই মইনুল ইসলামের হেড লাগে ক্রসবারে। ভারত কিছুটা গুছিয়ে উঠে পাল্টা আক্রমণে এসেছে। গোলের সুযোগ তৈরি করেছে তারাও।

টানা দুই ম্যাচ জিতল বাংলাদেশের যুব দল

টানা দুই ম্যাচ জিতল বাংলাদেশের যুব দল
ছবি: বাফুফে

তবে প্রথমে গোল করে এগিয়ে যায় বাংলাদেশই। ২৮ মিনিটে বাংলাদেশ দলের পিয়াস আহমেদ ১-০ করেন। বাংলাদেশের সীমানা থেকে লম্বা বল আসে ভারতের বক্সের ওপর। ভারতের রক্ষণ বল ক্লিয়ার করতে পারেনি। পিয়াস নিজের বল নিয়ে ঢোকেন। এক খেলোয়াড়কে কাটিয়ে কোনাকুনি চলে যান। তারপর বাঁ পায়ের কোনাকুনি প্লেসিং। এর পরপরই ক্রস থেকে মইনুল ইসলামের হেড অল্পের জন্য চলে যায় বাইরে।

৩৫ মিনিটে ভারত সমতা ফেরায়। ফ্রি কিক থেকে বক্সে উড়ে আসে বল। ডিফেন্ডারদের মাঝখানে লুকিয়ে থাকা গুরকিরাত সিংয়ের হেডে বল চলে যায় জালে । তবে বিরতির ঠিক আগে বাংলাদেশ এগিয়ে যায় আবার। পেনাল্টিতে ২-১ করেন পিয়াস আহমেদ। বিরতির পর ম্যাচে ফেরার চেষ্টা করেও আর গোল পায়নি ভারত। সেই হতাশা থেকেই কি না দুবার ভারতের খেলোয়াড়েরা মেজাজ হারিয়ে বসেছিলেন। তা নিয়ে দুই দল ধাক্কাধাক্কিতে জড়ায় দুবার।

আর সেটিই যেন বলে দিচ্ছিল মাঠে লড়ছে ভারত-বাংলাদেশ। সেই লড়াইয়ে বাংলাদেশের জয়ের পর টিভি পর্দায় দেখা গেল গ্যালারিতে বাংলাদেশের পতাকা হাতে ৭-৮ জন সমর্থক আনন্দ করছেন। সূত্র : প্রথমআলো

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.